ঢাকা বিশ্ববিদ্যালয়

অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষার দিনক্ষণ এখনও নির্ধারণ হয়নি

  © লোগো

অচিরেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা কার্যক্রম শুরু হওয়ার কোন সম্ভাবনা নেই। এছাড়াও কলেজসমূহের স্নাতক ৩য় ও ৪র্থ বর্ষের চলমান একাডেমিক পরীক্ষাসমূহ স্থগিত করার ব্যাপারেও কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপচারিতায় ঢাকা কলেজের অধ্যক্ষ এবং সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য জানান।

অধ্যক্ষ সেলিম বলেন, সাত কলেজের সকল পরীক্ষা শিক্ষা মন্ত্রণালয় থেকে লিখিতভাবে অনুমতি নেয়ার মাধ্যমেই শুরু হয়েছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে পরীক্ষা গ্রহণ করছি। এখন পর্যন্ত পরীক্ষা বন্ধের কোনো নির্দেশনা আমরা পাইনি। সুতরাং অনুমতি সাপেক্ষে শুরু করা পরীক্ষা বন্ধের জন্য এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত পাইনি।

তিনি আরও বলেন, ভর্তি কার্যক্রমের ব্যাপারেও আমরা কিছু ভাবিনি। খুব দ্রুতই ভর্তি কার্যক্রমের ব্যাপারে আমরা ভাবছি না। ভর্তি পরীক্ষা কার্যক্রম আরও সময়সাপেক্ষ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ কে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের অধবিভুক্ত করা হয়। এরপর থেকে কলেজগুলোর ছাত্রছাত্রীদের ভর্তি প্রক্রিয়া, পরীক্ষা, শিক্ষা কার্যক্রম, ফলাফল প্রকাশ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হচ্ছে।


সর্বশেষ সংবাদ