শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন জাবি উপাচার্য

ফারজানা ইসলাম ও ডা. দীপু মনি
ফারজানা ইসলাম ও ডা. দীপু মনি  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল খোলার প্রসঙ্গ নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে বৈঠকে বসবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম। শনিবার (২০ ফেব্রুয়ারি) গণমাধ্যমের সাথে আলাপকালে এ কথা জানান জাবি ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

ফিরোজ উল হাসান বলেন, গতকালের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। মামলার বিষয়ে প্রস্তুতি নেওয়া হচ্ছে। এছাড়া, উদ্ধুদ্ধ পরিস্থিতিতে করণীয় ঠিক করতে জরুরি সিন্ডিকেট সভা চলছে। এই সভা শেষ হলে শিক্ষামন্ত্রী ও ইউজিসির সঙ্গে বৈঠক করবেন জাবি উপাচার্য। সেখানে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়া হবে কি হবে না- এ বিষয়ে আলোচনা হবে।

বৈঠকে হল খোলার বিষয়ে সিদ্ধান্ত না আসলে হলে প্রবেশ করা শিক্ষার্থীদের কি হবে- এমন প্রশ্নে তিনি বলেন, আমরা বার বার শিক্ষার্থীদের অনুরোধ করব যাতে তারা হল ছেড়ে দেয়। আমরা আশা করব, তারা রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানাবে।

‘ক্যাম্পাসের বাইরের শিক্ষার্থীদের দায়িত্ব আমি নেব না’ এমন বক্তব্যের বিষয়ে তিনি আরও বলেন, আমি এমন কোনো বক্তব্য দেয়নি। আমার কথাগুলো ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আমি যদি শিক্ষার্থীদের দায়িত্ব না-ই নিতাম তাহলে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ওই স্থানে দাঁড়িয়ে থাকতাম না। তাদের চিকিৎসার ব্যবস্থা করতাম না।


সর্বশেষ সংবাদ