ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খোলার সিদ্ধান্ত ৩১ জানুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

মার্চের প্রথম সপ্তাহ থেকে শুধুমাত্র অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খুলে দেয়ার পরামর্শ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটি। আগামী রবিবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বৈঠকে এটি চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাবি সিন্ডিকেট সদস্য ্রও বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপন ড. হাসানুজ্জামান বলেন, মার্চের প্রথম সপ্তাহ থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলো সীমিত পরিসরে খোলার বিষয়ে প্রভোস্টরা সুপারিশ করেছেন। সেটি ডিনস কমিটিতে আলোচনা হয়েছে। এখন বিষয়টি একাডেমিক কাউন্সিল দেখবে।

তিনি আরও বলেন, আগামী ৩১ জানুয়ারি (রবিবার) একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে। সেখানে হল খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির নিয়মিত সভায় স্বাস্থ্যবিধি মেনে মার্চের প্রথম সপ্তাহ থেকে সীমিত পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সুপারিশ করা হয়।

ওই দিন প্রভোস্ট কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, যেহেতু সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে। তাই বিভিন্ন হলের প্রভোস্টগণও অগ্রাধিকার ভিত্তিতে শুধুমাত্র অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খোলার সুপারিশ করেছে। এটি এখন ডিনস কমিটি ও একাডেমিক কাউন্সিলে যাবে। সেখানে এটি চূড়ান্ত করা হবে।

তিনি আরও বলেন, হল খোলা হলেও  হলে যাদের রুম বরাদ্দ রয়েছে তাদের হলে নেওয়া হবে। এর বাইরে আর কেউ হলে উঠতে পারবে না।

 


সর্বশেষ সংবাদ