খুবির বহিষ্কৃত সেই দুই শিক্ষার্থীর অনশন ভাঙালেন ভিসি

খুবির বহিষ্কৃত সেই দুই শিক্ষার্থীর অনশন ভাঙালেন ভিসি
খুবির বহিষ্কৃত দুই শিক্ষার্থীর অনশন ভাঙান ভিসি  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবিতে আমারণ অনশন করে আসা দুই শিক্ষার্থীর অনশন ভাঙালেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। খুব শিগ্রই শৃঙ্খলা বোর্ডের মিটিং ডেকে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় আমরণ অনশন চালিয়ে আসা ওই দুই শিক্ষার্থীর কাছে যান উপাচার্য। পরে শরবত পান করিয়ে তাদের অনশন ভাঙান তিনি। গত সাতদিন ধরে ওই দুই শিক্ষার্থী অনশন করে আসছিলেন।

এর মধ্যে তারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তিও হয়েছিলেন। পরে সুস্থ হয়ে আবার অনশনে ফিরে আসেন। তাদের ওই বহিষ্কারাদেশের প্রতিবাদে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ শুরু হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই এ্যাসোসিয়েশনের (কুয়ার) মধ্যস্থতায় শিক্ষার্থীরা এই সমঝোতায় আসেন। এর আগে বিকালে দুই শিক্ষার্থী নিজেদের ভুল বুঝতে পেরে উপাচার্য বরাবর আবেদনপত্র দেন। সেখানে তারা উল্লেখ করেন, পাঁচ দফা আন্দোলন চলাকালীন দুই শিক্ষার্থীর কারণে শিক্ষকেরা কষ্ট পেয়ে থাকলে সেজন্য তারা আন্তরিকভাবে দুঃখিত এবং একই সাথে  বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদনও জানান। এর পরিপ্রেক্ষিতে সন্ধ্যায় উপাচার্য  তাদের অনশন ভাঙাতে আসেন।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, শিক্ষার্থীরা তাদের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করে চিঠি দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে তাদের অনশন ভাঙাতে গিয়েছি এবং খুব দ্রুত তাদের শৃঙ্খলা বোর্ডে বহিষ্কারাদেশ প্রত্যাহারের ব্যাপারে আলোচনা করা হবে।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. হোসনে আরা, ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক মোহাম্মদ শরীফ হাসান লিমন, কোষাধ্যক্ষ সাধন রঞ্জন ঘোষ এবং সহকারী ছাত্র বিষয়ক পরিচালকদ ও আন্দোলনরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ