তদন্ত স্থগিত রাখতে রাবি ভিসিকে লিগ্যাল নোটিশ

  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগর তার বিরুদ্ধে গঠিত যাবতীয় তদন্ত কর্যক্রম স্থগিত রাখতে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। রবিবার (২৪ জানুয়ারি ) অধ্যাপক মু. আলী আসগরের পক্ষে রাজশাহী জর্জ কোর্টের আইনজীবী মো. নূর-এ-কামরুজ্জামান ইরান এ নোটিশ পাঠান।

নোটিশের অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, রাবির দুই উপ-উপচার্য, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার বরাবারও পাঠানো হয়েছে। 

নোটিশে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় এ্যাক্টে ১৯৭৩ এর বিধান মতে সকল যোগ্যতা থাকা সত্ত্বেও অধ্যাপক মু. আলী আসগরকে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সভাপতি পদে নিয়োগ না দেওয়ার জন্য ষড়যন্ত্রমূলকভাবে তার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত অভিযোগ করেন একই বিভাগের অধ্যাপক খাইরুল ইসলাম। তার এই মিথ্যা অভিযোগের ভিত্তিতে অধ্যাপক আলী আসগরের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নোটিশে আরও বলা হয়, সভাপতি পদে তার অগ্রগন্যতা থাকা সত্ত্বেও সভাপতি না করায় হাইকোর্টে রিট দায়ের করেন অধ্যাপক আলী আসগর। যা এখন হাইকোর্টে বিচারাধীন রয়েছে। তাই রীট পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার বিরুদ্ধে গঠিত যাবতীয় তদন্ত কর্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের।

লিগ্যাল নোটিশের ব্যাপারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, এ ধরণের কোনো নোটিশ আমি এখনও পাইনি।


সর্বশেষ সংবাদ