চবি সাংবাদিক সমিতির নির্বাচন কাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও চবিসাস লোগো
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও চবিসাস লোগো  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী কমিটির নির্বাচন- ২০২১ আগামীকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ ও ভোট গণনা চলবে।

ভোট গণনা শেষে একইদিনে ফল ঘোষণা করা হবে। নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী ৩১ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বুধবার (১৩ জানুয়ারি) প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এর আগে ১১ ও ১২ জানুয়ারি নির্বাচনের মনোনয়ন পত্র সংগ্রহ করেন প্রার্থীরা।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতটি পদের বিপরীতে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সভাপতি পদের বিপরীতে দুইজন– আজহারুল ইসলাম জুয়েল (বিডিনিউজ২৪.কম) ও ইমরান হোসাইন (ডেইলি নিউ নেশন); সহ-সভাপতি পদে একজন– নাজমুস সাদাত (বাংলাদেশ নিউজ এজেন্সি); সাধারণ সম্পাদক পদে দুইজন– মীর রাসেল (দৈনিক সমকাল) ও মুনাওয়ার রিয়াজ মুন্না (দৈনিক প্রতিদিনের সংবাদ); যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুইজন– আহমেদ সালমান (দৈনিক সময়ের আলো) ও মিনহাজুল ইসলাম তুহিন (দৈনিক আলোকিত বাংলাদেশ); অর্থ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুইজন– মাহবুব এ রহমান (বাংলাদেশ পোস্ট) ও সাইফুল ইসলাম (দৈনিক যায়যায়দিন); প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে দুইজন– রায়হান উদ্দিন (দৈনিক পূর্বকোণ) ও আজহারুল হক (বাংলানিউজ২৪.কম) এবং কার্যনির্বাহী সদস্য পদে দুইজন– নবাব আব্দুর রহিম (সিভয়েস২৪.কম) এবং ইমাম ইমু (দৈনিক আজাদী) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চবিসাসের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া। এছাড়া নির্বাচন কমিশনের দায়িত্বে থাকবেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এস এ এম জিয়াউল ইসলাম।


সর্বশেষ সংবাদ