সাত কলেজের মাস্টার্সের স্থগিত পরীক্ষা ১৪ জানুয়ারি

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্ব, মাস্টার্স প্রিলিমিনারি ও পুরোনো শিক্ষার্থীদের ডিগ্রি স্পেশাল ব্যাচের পরীক্ষা ১৪ জানুয়ারি থেকে শুরু হবে।

আজ শনিবার সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মঈনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৭ কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা ২৫ জানুয়ারি থেকে শুরু হবে। ২০১৮ সালের ডিগ্রি পাস ৩য় বর্ষ পরীক্ষা ও ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষা ফেব্রুয়ারি ১ম সপ্তাহে শুরু হবে। আর ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের সমন্বয়কারী ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় নিয়ে সরকারের স্বাস্থ্য বিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের নিয়ম অনুসরণ করে সাত কলেজের পরীক্ষা নেয়া হবে। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলেই এ পরীক্ষা শুরু হবে। পরীক্ষা শুরুর জন্য দ্রুত আবেদন করা হবে।

এর আগে গত মঙ্গলবার ২২ ডিসেম্বর অনুষ্ঠিত সভায় আগামী ২০ জানুয়ারির মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানী সরকারি ৭ কলেজের বিভিন্ন বর্ষের স্থগিত থাকা চূড়ান্ত পরীক্ষাগুলো শুরু করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল।


সর্বশেষ সংবাদ