নুরদের উপর হামলার সাক্ষী নেই, আসামিদের অব্যাহতি

ডাকসু ভবনে নুর ও তার সহযোগীদের উপর হামলা
ডাকসু ভবনে নুর ও তার সহযোগীদের উপর হামলা  © ফাইল ফটো

ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের উপর হামলার ঘটনায় করা মামলায় কোনো সাক্ষ্য-প্রমাণ হাজির করা যায়নি উল্লেখ করে অভিযুক্তদের অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেছে ডিবি পুলিশ। সম্প্রতি ঢাকা মহানগর হাকিম আদালতে এ প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আকতারুজ্জামান ইলিয়াস। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

গত বছরের ২৪ ডিসেম্বর নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোহাম্মদ রইচ হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন। মামলায় এজাহারনামীয় আসামি মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুলসহ একই সংগঠনের নয়জনকে আসামী করা হয়।

প্রসঙ্গত, গত বছরের ২২ ডিসেম্বর দুপুর ১২টার দিকে ডাকসু ভবনে হামলার শিকার হন নুরুল হক নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতাকর্মীরা। মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা মামুন-বুলবুল গ্রুপের ৩৫-৪০ জন এ হামলায় অংশ নেন।

আমিনুল ইসলাম বুলবুল ছাড়া মামলার অপর আসামিরা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন, মঞ্চের ঢাবি শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এ এফ রহমান হল শাখার সাধারণ সম্পাদক ইমরান সরকার, কবি জসিমউদদীন হল শাখার সাধারণ সম্পাদক ইয়াদ আল রিয়াদ (হল থেকে সাময়িক বহিষ্কৃত), জিয়া হল শাখার সভাপতি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম মাহিম, মেহেদী হাসান শান্ত ও মাহবুব হাসান নিলয়।


সর্বশেষ সংবাদ