স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে ইউজিসিকে বেরোবি প্রশাসনের চিঠি

পরীক্ষার দাবিতে আজ সড়ক অবরোধ করেন বেরোবি শিক্ষার্থীরা
পরীক্ষার দাবিতে আজ সড়ক অবরোধ করেন বেরোবি শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তরের শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নিতে চায় রংপুরের বেগম রােকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন। শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) কাছে পরীক্ষা নেয়ার অনুমতি চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে বেরোবি উপাচার্য-এর নির্দেশক্রমে রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল (অব.) স্বাক্ষরিত একটি চিঠি ইউজিসির সচিব বরাবর পাঠানো হয়।

ওই চিঠিতে বলা হয়, বেরোবির স্নাতক (সম্মান) এবং মাস্টার্স শেষ সেমিস্টার ক্লাসে অধ্যয়নরত শিক্ষার্থীরা তাদের স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পরীক্ষা দিতে আগ্রহী। নিকট ভবিষ্যতে দেশে বিভিন্ন সেক্টরে চাকুরির পরীক্ষায় অংশগ্রহণের সুবিধার্থে তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট পরীক্ষা গ্রহণের দাবি জানিয়েছে। এমতাবস্থায় স্বাস্থ্যবিধি মেনে সম্মান (স্নাতক) চূড়ান্ত এবং মাস্টার্স চূড়ান্ত সেমিস্টার পরীক্ষা গ্রহণের বিষয়ে দিক নির্দেশনা ও মতামত প্রদানের অনুরােধ করছি।

এ ব্যাপারে জনসংযোগ দপ্তরের সহকারী প্রশাসক ও বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র তাবিউর রহমান প্রধান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের ভিত্তিতে আমরা প্রশাসন থেকে ইউজিসিতে চিঠি পাঠিয়েছি। এখন সেখান থেকে অনুমতি দিলেই আমরা পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করবো।

এর আগে আজ দুুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফটকের সামনে পার্কের মোড়ে পরীক্ষা নেয়ার দাবিতে ঢাকা-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ শুরু করেন একদল শিক্ষার্থী। পরে প্রশাসনের আশ্বাসে এ অবরোধ তুলে নেয়।

তখন প্রশাসন আশ্বাস দিয়েছিল, আজকালের মধ্যেই ইউজিসিকে চিঠি দিয়ে পরীক্ষা নেয়ার ব্যাপারে জানাবেন তারা। পরে এই আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা জানায়, আগামী দু’দিনের মধ্যে সিদ্ধান্ত না জানালে আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন।


সর্বশেষ সংবাদ