শেষ হল ঢাবি ক্যারিয়ার ক্লাবের মাসব্যাপী সেশন

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের অনলাইন সেশন
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের অনলাইন সেশন  © টিডিসি ফটো

করোনা মহামারির প্রাদুর্ভাবের শুরু থেকেই অনলাইনে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। শুরু থেকেই ক্যারিয়ার সংক্রান্ত নানা কাজ করে যাচ্ছে সংগঠনটি। শিক্ষার্থীদের ক্যারিয়ার সহায়ক বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করেছে ক্লাবটি।

জানা যায়, স্নাতক পড়ুয়া কিংবা স্নাতক সম্পন্ন অনেক শিক্ষার্থী নিজের ক্যারিয়ার গঠনের জন্য পেশা নির্বাচনে প্রাধান্য দিয়ে থাকে বিসিএস ও ব্যাংক জবকে। তবে তার জন্য দরকার সুনির্দিষ্ট পরিকল্পনা ও দিক-নির্দেশনা। তাই, এদিকটি লক্ষ্য রেখে ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব ফেসবুকে লাইভ সেশনের মাধ্যমে বাংলাদেশের চাকরি বাজারের সবচেয়ে রাজকীয় ও প্রতিযোগিতামূলক চাকরির লিখিত পরীক্ষার বিষয়ের প্রস্তুতি নিয়ে সফলভাবে সম্পন্ন করেছে “Blueprint of B&B : Build Your Craved Career” নামক অনুষ্ঠানটি।

অনুষ্ঠানটি ১ম সেশন শুরু হয় ১৬ অক্টোবর। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের ফেসবুক পেইজে ২ ঘন্টার ধারাবাহিক পাঁচটি সেশনের মাধ্যমে ১ নভেম্বর রবিবার শেষ হয় এক মাসব্যাপী আয়োজনটি। সেশনের বিষয়গুলো ছিল- বাংলা ও আন্তর্জাতিক বিষয়াবলী; বাংলাদেশ বিষয়াবলী ও সাধারণ বিজ্ঞান; ইংরেজি; গাণিতিক ও মানসিক দক্ষতা; ব্যাংক জব প্রস্তুতি।

১ম চারটি সেশনে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ৩৮তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত এবং সর্বশেষ সেশনে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক ও জনতা ব্যাংকের চলতি বছরে সুপারিশ প্রাপ্ত ব্যক্তিবর্গ। প্রতিটি সেশনেই পরীক্ষার প্রস্তুতি সম্পর্কিত নানা বিষয়গুলোর গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে থাকেন অতিথি বক্তারা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের অভ্যন্তরীণ বিষয় পরিচালক কায়সার সেলিম বলেন, আমরা প্রতি বছরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে কাজ করে থাকি। সেই ধারাবাহিকতায় বিসিএস এবং ব্যাংক প্রস্তুতি নিয়ে এবারের এই আয়োজন। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ভবিষ্যতেও এমন অনুষ্টানের আয়োজন করবে বলে প্রতিজ্ঞাবদ্ধ।


সর্বশেষ সংবাদ