নতুন সিদ্ধান্ত: অনার্স শেষেই সমাবর্তনের সুযোগ পাবেন শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

স্নাতক (অনার্স) শেষ করেই সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীরা। এর আগে তাদের জন্য এই ‍সুযোগ ছিলো না।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে উপাচার্য এম আব্দুস সোবহানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডীন অধ্যাপক ড. ফজলুল হক।

এদিকে, সভায় ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সশরীরে উপস্থিতির মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসব বিষয় নিশ্চিত করে অধ্যাপক ড. ফজলুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, একাডেমিক কাউন্সিলে ভর্তি পরীক্ষা স্বাস্থবিধি মেনে সশরীরে উপস্থিতির মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

তবে, পরীক্ষা কত নম্বরের হবে এবং ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন— এ সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। চলতি বছরের এইচএসসির ফলাফল প্রকাশের পর ভর্তি পরীক্ষা কমিটি এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

সমাবর্তনে অংশ নিতে নতুন সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, এখন থেকে অনার্স (স্নাতক) শেষ করেই সকল শিক্ষার্থী সমাবর্তনে অংশ গ্রহণের সুযোগ পাবে।

তবে করোনা ভাইরাসের কারণে বিভিন্ন বর্ষের পরীক্ষা অসম্পন্ন থাকায় যাদের সম্মানের ফল আটকে আছে তাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ বেশ কিছু বিভাগ অনেকগুলো এজেন্ডা উত্থাপন করায় এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ