রাবি শিক্ষার্থীর খুনিদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ছবিতে নিহত শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ও রাবি লোগো
ছবিতে নিহত শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ও রাবি লোগো  © ফাইল ফটো

সাভারে ছুরিকাঘাতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানের খুনিদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার (২৪ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ আল্টিমেটাম দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধী ধরতে না পারা এবং বিচারহীনতার কারণে বাংলাদেশে নির্যাতন ও হত্যাকাণ্ড বাড়ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকেই ঠিকভাবে ধরতে পারেনি।
মানববন্ধনে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. একরাম হোসেন, একই বিভাগের শিক্ষার্থী সোহেল, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, মো. ইসানুরসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মোস্তাফিজ রহমান দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলায়। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা এলাকায় তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নাম্বারে ফোন করেন। পরে পুলিশ সেখান থেকে তার লাশ উদ্ধার করে।

পুলিশের ধারণা- ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা নগদ টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে যায়।


সর্বশেষ সংবাদ