রাবির ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত ২৭ অক্টোবর

  © ফাইল ফটো

আগামী ২৭ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডক্টর আব্দুল আলিম। তিনি বলেন, আগামী ২৭ তারিখে বিশ্ববিদ্যালয়ের একটি একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হবে। সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

অধ্যাপক ডক্টর আব্দুল আলিম বলেন, সভায় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার বিষয়টি অন্তর্ভুক্ত হতে পারে। সেখান থেকেই জানা যাবে কবে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং আমরা কোন প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেব।

এদিকে এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার না হওয়ায় বর্তমানে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। কবে হবে, কোন পদ্ধতিতে হবে- এ বিষয়গুলো নিয়ে প্রতিনিয়ত শঙ্কায় দিন পার করছে শিক্ষার্থীরা। ইতিমধ্যে স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষা অনলাইনে নয়, সরাসরিই উপস্থিত থেকে নেয়ার কথা জানিয়েছে।

দেখুন: চবির ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত শনিবার

ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ভর্তি পরীক্ষা নেব। আমাদের সকল অনুষদের ডিন এ বিষয়ে মতামত দিয়েছেন। প্যানডেমিক সিচুয়েশন বিবেচনা করে রেজাল্টের পর জানুয়ারির দিকে আমরা ভর্তি পরীক্ষা নেব।

অনলাইনে পরীক্ষা নেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে কোনদিনই মতামত দেওয়া হয়নি। আমরা অনলাইনে নেব না, সরাসরি পরীক্ষা নেব।’


সর্বশেষ সংবাদ