ঢাকা বিশ্ববিদ্যালয়

এইচএসসি ফলের পর ভর্তি পরীক্ষার সময় নির্ধারণ

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

এবার বড় ধরনের পরিবর্তন আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায়। অন্যান্য সময় ২০০ নম্বরের পরীক্ষা নেয়া হলেও এবার পরীক্ষা হবে ১০০ নম্বরের। বিগত বছরগুলোতে ঢাকা কেন্দ্রীক পরীক্ষা হলেও এবারের করোনা পরিস্থিতি বিবেচনায় বিভাগীয় শহরগুলোতেও পরীক্ষা নেয়া হতে পারে- এমন আভাস দিচ্ছে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্র।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়েল ডিনস কমিটির বিশেষ সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। সভার একাধিক সদস্য বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এ সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, অনলাইনের মাধ্যমে ভর্তি পরীক্ষায় যাবে কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে এদিন ডিনদের নিয়ে সভায় বসে উপাচার্য ও উপ-উপাচার্যরা। সভায় অনলাইন প্রক্রিয়ায় না গিয়ে সশরীরে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়ে সবাই একমত হয়। ডিনস কমিটির এই সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে আলোচনার পর চূড়ান্ত হবে।

এদিকে, পরীক্ষার সম্পর্কিত এসব গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হলেও এই বৈঠকে ভর্তি পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করা হয়নি। তবে পরীক্ষার সম্ভাব্য সময় আগামী জানুয়ারি। এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন উপস্থিত ডিনরা। 

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তি পরীক্ষার কোনো তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। উচ্চ মাধ্যমিকের (এইচএসসি) ফলাফলের পরে তা নির্ধারণ করা হবে বলে তিনি জানান।


সর্বশেষ সংবাদ