ফের অসুস্থ ঢাবি ছাত্রী, করোনা পরীক্ষায় স্যাম্পল জমা দিলেন

অনশনে ফের অসুস্থ ঢাবির সেই ছাত্রী
অনশনে ফের অসুস্থ ঢাবির সেই ছাত্রী  © প্রতীকী ছবি

ফের অসুস্থ ধর্ষণের বিচার চেয়ে অনশন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তরের সেই ছাত্রী। রবিবার দিবাগত রাত সাড়ে ১১টা দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। এর আগে করোনার (কোভিড-১৯) পরীক্ষার জন্য স্যাম্পল জমা দেন তিনি।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সূত্রে জানা যায়, রবিবার রাত ১১টার দিকে শারীরিকভাবে অসুস্থ হয়ে পরেন রাজুভাস্কর্জে অব্স্থানরত ছাত্রী। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক রাজিউল কাওনাইন ও ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. আল আমিন ঢাবির টিএসসির রাজু ভাস্কর্যের সামনে আসেন এবং তার শারীরিক অবস্থা পরীক্ষা করেন।

পরে সাড়ে ১১টার দিকে চানখারপুলের একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের করোনা ওই ছাত্রীর কোভিড-১৯ এর জন্য স্যাম্পল কালেকশন করেন। রাত পৌনে ১টার দিকে তার শারীরিক অবস্থার আরো অবনতি হলে ডাক্তার আলআমিন এর পরামর্শে ঢাবি প্রক্টোরিয়াল টিমের গাড়িতে করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বার্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৯০২ নাম্বার ওয়ার্ডের ৫৪ নম্বর বেডে (কোভিড ১৯ ইউনিট)-এ ভর্তি আছেন।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী লালবাগ থানায় একটি মামলা করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়। এরপর ২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নুরকে গ্রেফতার করে পুলিশ।

এ ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা শেষে রাত ১২টা ৩৫ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয় তাকে।


সর্বশেষ সংবাদ