নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানির প্রতিবাদে নুরদের বিক্ষোভের ডাক

রাশেদ খাঁন এবং ‍নুরুল হক নুর
রাশেদ খাঁন এবং ‍নুরুল হক নুর  © টিডিসি ফটো

কয়েকজন নেতাকর্মীর খোঁজ না পাওয়ায় উদ্বেগ জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ। এর প্রতিবাদে সোমবার বিক্ষোভের ডাক দিয়েছে সংগঠনটি।

সোমবার রাজধানীর শাহবাগ থেকে এ বিক্ষোভ শুরু হবে। দুপুর ১২টায় অনুষ্ঠিত হতে যাওয়া এই বিক্ষোভের বিষয়টি ছাত্র অধিকার পরিষদের একাধিক নেতাকর্মী নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক লাইভ নেতাকর্মীদের ‘অন্যাভাবে’ তুলে নিয়ে যাওয়া এবং তাদের বিষয়টি সরকারী বাহিনীর পক্ষ থেকে স্বীকার না করায় প্রতিবাদ জানান ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খাঁন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সোহরাবের বিরুদ্ধে কোনো মামলা নেই, কিন্তু পুলিশ অন্যায়ভাবে তাকে তুলে নিয়ে গেছে। এছাড়াও নাজমুল, সাইফুলকে গ্রেফতার করলেও তাদের বিষয়টি শিকার করছেন। তাদের কোনো সন্ধানও দিতে পারছেনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর পুতিবাদে দুপুরে শাহবাগে বিক্ষোভের ডাক দেয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্ট্যাডিজ বিভাগের ছাত্রীর ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলামকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। রাত আটটার দিকে রাজধানীর চানখারপুল এলাকার এক বাসা থেকে তাকে তুলে নেয়া হয়। এছাড়াও রোববার দুপুরে রাজধানীর মগবাজার এলাকা থেকে পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি নাজমুল হুদাকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। তবে এ বিষয়ে পুলিশের কাছে কোনো তথ্য নেই বলে গণমাধ্যমকে জানানো হয়।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর রাতে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে রাজধানীর লালবাগ থানায় মামলা করেন ঢাবির ওই ছাত্রী। এতে পরিষদের অব্যাহতি প্রাপ্ত আহবায়ক হাসান আল মামুনকে ১ নম্বর আসামি এবং ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনকে আসামি করা হয়।

পরদিন ওই ছাত্রী রাজধানীর কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। দ্বিতীয় মামলায় ১ নম্বর আসামি সংগঠনের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান। দুই মামলাতেই আসামি হিসেবে রয়েছেন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি নাজমুল হুদা ও কর্মী আবদুল্লাহ হিল বাকি।


সর্বশেষ সংবাদ