ভন্ডামি করে মানুষের আস্থা অর্জন করেছে নুর: ঢাবির সেই ছাত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো ও সংবাদ সম্মেলন
ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো ও সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর ভন্ডামি করে সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে বলে অভিযোগ করেছেন ধর্ষণের শিকার ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের সেই ছাত্রী।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৫টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংবাদ সম্মেলন করেন ওই ছাত্রী। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের সময় এ অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে ওই ছাত্রী বলেন, হাসান আল মামুনের বিষয়টি সমাধানের জন্য নুরুল হক নূর যে নীলক্ষেতে আমার সাথে দেখা করতে আসেনি সেটা সে প্রমাণ করুক। তার তো অনেক ক্ষমতা। আমি তো ভুক্তভোগী অসহায়। সে ভন্ডামি করে সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে তা তাকে বিচার না দিলে আমি বুঝতে পারতাম না। যে লোকের কাছে অনেক আগেই বিচার দিলাম সেই এখন এটাকে সরকারের রাজনৈতিক প্রতিহিংসার মামলা বলে আন্দোলন করছে। আমার লজ্জা হচ্ছে যে এরকম মানুষকে আমি ভিপি বানানোর জন্য ভোট দিয়েছিলাম।

ওই শিক্ষার্থী বলেন, আমি আমার সব হারিয়েছি। সব হারিয়েও আমি বিচার দাবি করছি। বিচারে যদি কেউ গাফিলতি করেন অথবা এই মামলাটিকে রাজনৈতিক আখ্যা দিয়ে ভিন্নখাতে প্রবাহিত করতে চান তাহলে আমি আরও কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হব। আমি কি মানুষ না? আমার কি পরিবার, পরিজন, আত্মীয় স্বজন নেই? নাকি যারা জনপ্রিয় কেবল তাদেরই আত্মসম্মান হারানোর ভয় আছে? সাধারণ মানুষের নেই?

দেশের সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার অন্ধভাবে এই বিষয়টিকে বিচার করবেন না। সবকিছু বিবেচনা করে তবেই সিদ্ধান্ত নেবেন যে কারা অপরাধী। একজন অসহায় মেয়ে ন্যায় বিচার পাওয়ার জন্য বারবার সবার কাছে গিয়েও বিচার পায়নি। শেষে নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়েছি। আর সেই মেয়েকেই লাঞ্ছিত করা হচ্ছে। বিভিন্ন অপবাদ দিয়ে মানসিকভাবে ভেঙে ফেলার চেষ্টা করা হচ্ছে। আমি শত লাঞ্ছনার বিনিময়ে হলেও এই ঘটনার সুষ্ঠু বিচার চাই। যেন ভবিষ্যতে কোনো জনপ্রিয় মুখোশধারী আমার মতো সাধারণ মেয়ের সর্বনাশ না করতে পারে।


সর্বশেষ সংবাদ