শেকৃবিতে ভিসির দায়িত্বে রেজিস্ট্রার, জাককানইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

জাককানইবি শিক্ষক সমিতি
জাককানইবি শিক্ষক সমিতি  © সংগৃহীত

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) - এ রেজিস্ট্রারকে উপাচার্যের রুটিন দায়িত্ব প্রদানের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

গতকাল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) জাককানইবি শিক্ষক সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শাহজাদা আহ্সান হাবীব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উচ্চ শিক্ষার দিগন্ত প্রসারে ও নিত্যনতুন গবেষণার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়গুলো দেশ তথা জাতি বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করছে। তাই বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ও নীতিমালার আলোকে একজন অধ্যাপক উপাচার্য হিসেবে সঠিকভাবে দায়িত্ব পালন এবং শিক্ষা ও গবেষণা কর্মকাণ্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে যথাযথ উচ্চতায় নিয়ে যেতে পারেন।

অন্যদিকে একজন রেজিস্ট্রার শুধুই একজন প্রশাসনিক কর্মকর্তা। তাকে দিয়ে উপাচার্যের দায়িত্ব পালনের আদেশ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও স্বায়ত্তশাসনের পরিপন্থী। একজন প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেয়ায় জাককানইবি শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়কে দ্রততম সময়ে এই আদেশ প্রত্যাহার করে একজন স্বনামধন্য অধ্যাপককে অনতিবিলম্বে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ প্রদানের দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়াদপূর্তিতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের আদেশ প্রদান করে শিক্ষা মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ