নুরকে সতর্ক করলেন সঞ্জিত

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে সর্তক করে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেছেন, শিবিরের মতো সন্ত্রাসী সাম্প্রদায়িক সংগঠনকে যারা সমর্থন দিবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তাদের একচুল পরিমানও ছাড় দিবে না।

বৃহস্পতিবার নিজের ফেসবুক আইডিতে এ বিষয় নিয়ে একটি স্ট্যাটাস দেন সঞ্জিত। ওই স্ট্যাটাসে তিনি নুরের একটি বক্তব্যের আংশিক অংশ যোগ করে লিখেছেন, “এরপরও কি আরো প্রমাণ লাগবে ‘সাবেক ভিপি-নুর’ যে জামাত-শিবিরের পেইড এজেন্ট! যে শিবির সংগঠন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিষিদ্ধ। যে রাজু ভাস্কর্য সন্ত্রাস বিরোধী ‘রাজু ভাস্কর্য’ হিসেবে পরিচিত সেই ‘রাজু ভাস্কর্যে’ শিবিরের পেইড এজেন্ট নুরুর এমন বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।”

“হুশিঁয়ারী দিয়ে বলে দিতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নিরলস ভাবে যে অসম্প্রাদায়িক স্বপ্নের বাংলাদেশ গড়ার পথে যারাই শিবিরের মতো সন্ত্রাসী, সাম্প্রদায়িক সংগঠন কে সমর্থন দিয়ে বাঁধা হয়ে দাড়াঁবে এই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তাদের একচুল পরিমান ছাড় দিবে না!”

ঢাকা বিশ্ববিদ্যালয় একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত, এই ক্যাম্পাসকে যারাই অস্থিতিশীল করতে চাইবে তাদের রাজপথে মোকাবিলা করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রস্তুত বলে স্ট্যাটাসে উল্লেখ করেন সঞ্জিত।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার বিকেলে শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারদলীয় প্রভাব মুক্ত রাখার জন্য এবং হাটহাজারী মাদ্রাসার ছাত্রদের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ ব্যানারে রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্যে রাখেন ভিপি নুর।

সঞ্জিতের স্ট্যাটাসে দেয়া সেই ২৩ সেকেন্ডের আংশিক বক্তব্যে নুর বলেন, “এই স্লোগান দিবেন না, সন্ত্রাসীরা যে স্লোগান দেয় ‘একটা একটা শিবির/বাম ধর, ধইরা ধইরা জবাই কর’। যারা জঙ্গী তারা এই স্লোগান দেয়। একজন মানুষ শিবির করবে নাকি বাম করবে, সেটা তার ব্যক্তিগত বিষয়। তার চিন্তার স্বাধীনতা রয়েছে।”


সর্বশেষ সংবাদ