১৬ অক্টোবর ২০২৪, ১৮:০৮

মধুর ক্যান্টিনে ফ্রি ওয়াইফাই ব্যবহারের সুযোগ

বিনামূল্যে ইন্টারনেট সুবিধা চালু  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা চালু করে করেছে ছাত্রপক্ষ। আজ বুধবার (১৬ অক্টোবর) বিকালে ছাত্রপক্ষের উদ্যোগে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

ছাত্রপক্ষ ঢাবি শাখার আহ্বায়ক সাইফুল্লাহ জিহাদ বলেন, যেকোনো বিশ্ববিদ্যালয়ে আবাসন, মানসম্পন্ন খাবার, ক্যাম্পাসে নিরাপদ পরিবেশ, চাকুরির প্রস্তুতি নিশ্চয়তার মতো মৌলিক সুযোগ-সুবিধাগুলো শিক্ষার্থীদের অধিকার। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্রপক্ষ ইতিমধ্যে ছয় দফা দাবি পেশ করেছে। আমরা শুধু কথায় নয় কাজে বিশ্বাসী সেই ধারাবাহিকতায় কেন্দ্রীয় মসজিদে শিক্ষার্থী জন্য সুপেয় পানির ব্যবস্থা ও মধুর ক্যান্টিনে বিনামূল্যে ইন্টারনেট সংযোগ স্থাপন করেছি।

ছাত্রপক্ষের ঢাবি শাখার সদস্য সচিব জুবায়ের হাসিব বলেন, পূর্ববর্তী স্বৈরাচারী সরকার আমাদেরকে ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের গল্প শুনিয়েছে কিন্তু শিক্ষার্থীদের জন্য  সুযোগ সুবিধা নিশ্চিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। বর্তমান সরকার ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে গঠিত হয়েছে, তাই এই সরকারের প্রতি আহ্বান জানাবো পুরো ঢাবি ক্যাম্পাসকে ইন্টারনেট পরিষেবার আওতায় নিয়ে আসার জন্য, সরকারের সামান্য সদিচ্ছায় যা সম্ভব।  

ঢাবি শাখার যুগ্ম সদস্য সচিব রাশেদুল ইসলাম বলেন, ঢাবির আবাসিক হলগুলোর শিক্ষার্থীদের জীবনযাত্রা অত্যন্ত মানবেতর। দেশের রেলস্টেশন, লঞ্চ টার্মিনালের মেঝেতে বিপুলসংখ্যক মানুষের গাদাগাদি বসবাসের চিত্র থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর চিত্র আলাদা করা যায় না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই করুণ অবস্থার প্রধান কারণ আবাসিক সংকট, আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি ও সার্বিক সমস্যা সমাধানে দ্রুতই পদক্ষেপ গ্রহণ করবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, দেওয়ান রিজওয়ান, ইমন হোসেন, খালিদ হাসান, মিজানুর রহমান, সাদমান শাহরিয়ার প্রমুখ।