‘ইউনিভার্সিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং’ বিষয়ক সমন্বয় সভা করল ঢাবি

সমন্বয় সভা
সমন্বয় সভা  © জনসংযোগ

‘ইউনিভার্সিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং’ বিষয়ক এক সমন্বয় সভা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে টাইম হায়ার এডুকেশন র‌্যাঙ্কিং সাব কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এম রেজাউল ইসলাম এবং ইমপ্যাক্ট র‌্যাঙ্কিং সাব কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সামসাদ মর্তূজা ধারণাপত্র উপস্থাপন করেন। সাব কমিটির সদস্য সহযোগী অধ্যাপক মো. রাশেদুর রহমান অনুষ্ঠান সঞ্চালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান সম্মানজনক পর্যায়ে উন্নীত করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য শিক্ষক ও গবেষকদের প্রতি আহ্বান জানান। গবেষণা কার্যক্রমে উৎকর্ষ সাধন, ডাটা সংগ্রহ, ওয়েবসাইটে গবেষণা ডকুমেন্টেশন সংরক্ষণসহ বিভিন্ন কাজে গতিশীলতা আনতে তিনি বিভাগ ও ইনস্টিটিউট পর্যায়ে কমিটি গঠনের উপর গুরুত্বারোপ করেন। 

তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ঢাকা বিশ্ববিদ্যালয় নানাভাবে অবদান রেখে যাচ্ছে। এসব অবদান নিজ নিজ অবস্থান থেকে ডকুমেন্টেশন আকারে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরার জন্য তিনি শিক্ষক, গবেষকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

এই সমন্বয় সভায় সকল অনুষদের ডিন, সকল হলের প্রাধ্যক্ষ ও হোস্টেলের ওয়ার্ডেন, সকল বিভাগের চেয়ারম্যান, সকল ইনস্টিটিউট ও সেন্টারের পরিচালক এবং অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ