০৭ অক্টোবর ২০২৪, ২১:২৮

‘আগামীর ক্যাম্পাস হবে সাধারণ শিক্ষার্থীদের’

আবরার ফাহাদের পঞ্চম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ছাত্রদলের স্মরণসভা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী বলেছেন, শুধু আবরার কেন, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য জীবন দিতে প্রস্তুত রয়েছি। আগামীর ক্যাম্পাস হবে সাধারণ শিক্ষার্থীদের। 

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সোমবার (৭ অক্টোবর) আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন রাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক। 

তিনি আরও বলেন, বুয়েটের মেধাবী শিক্ষার্থী আমার ভাই আবরার ফাহাদ নিজ দেশের পক্ষে কথা বলার জন্য ছাত্রলীগের সন্ত্রাসীরা তাকে পিটিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে। আমরা তাকে গভীরভাবে শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

আরও পড়ুন : আবরার ফাহাদ হত্যা মামলার দ্রুত আপিল শুনানির উদ্যোগ

রাহী বলেন, শিক্ষার্থীরা ক্যাম্পাসে স্বাধীনভাবে চলবে, মুক্তভাবে কথা বলবে, আড্ডা দেবে এতে কেউ কোনো বাঁধার সৃষ্টি করতে পারবে না। নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের প্রাণকেন্দ্র হয়ে উঠবে রাজশাহী বিশ্ববিদ্যালয়। রাবি ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সব যৌক্তিক অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা পালন করবে।

রাবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সর্দার রাশেদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফিক বলেন, আবরার ফাহাদের হত্যার দ্রুত বিচার কার্যকর করতে হবে। বন্ধু নামক শত্রু রাষ্ট্রের সঙ্গে সব প্রকার অসম চুক্তি বাতিল করা এখন ছাত্রসমাজ তথা বাংলাদেশের জনগণের দাবি। সেইসঙ্গে আওয়ামী ফ্যাসিস্টের সব দোসরকে প্রশাসনিক পদ থেকে অব্যাহতি দিতে হবে।

আরও পড়ুন : আবরারের চলে যাওয়ার ৫ বছর, কী ঘটেছিল সেদিন

আরেক যুগ্ম-আহ্বায়ক শাকিলুর রহমান সোহাগ বলেন, আবরার ফাহাদ হত্যার অভিযুক্ত আসামিদের রায় এখনো কার্যকর হয়নি। তা দ্রুত কার্যকর করতে হবে। শুধু আবরার ফাহাদ নয় বাংলাদেশে স্বৈরাচারী হাসিনার শাসনামলে আওয়ামী লীগ ও ছাত্রলীগ দ্বারা যত হত্যাকাণ্ড ও নির্যাতন হয়েছে তার দ্রুত বিচারের আওতায় আনতে হবে। কোন ক্যাম্পাসে এ ধরনের হত্যাকাণ্ড যেন না হয় তা নিশ্চিতে ছাত্রদল বদ্ধপরিকর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাবি ছাত্রদলের যুগ্ম-আহবায়ক সর্দার জহুরুল, মেহেদী হাসান, শাকিলুর রহমান সোহাগ, মাহমুদুল মিঠু, মারুফ হোসেন, এম এ তাহের এবং আহ্বায়ক সদস্য ফারুক হোসেন, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম জীবন, শেখ নুর উদ্দীন আবির, তুষার শেখ, ইমরান হাসান রাকেশ, আবু সাইদ, শেখ তাকবীর আহমেদ ইমনসহ বিভিন্ন হল ও অনুষদের নেতারা।