০৬ অক্টোবর ২০২৪, ২২:৪৬

ঢাবিতে বিশেষ ক্লাসে অংশ নিলেন সোমালিয়ার বিশ্ববিদ্যালয়ে ভিসি অধ্যাপক শেখ আসিফ

ঢাবিতে ক্লাস নিলেন সোমালিয়ার বিশ্ববিদ্যালয়ে ভিসি শেখ আসিফ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিশেষ ক্লাস নিলেন সোমালিয়ার দারুসসালাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আসিফ এস. মিজান। আজ রবিবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ ক্লাসের আয়োজন করেন বিভাগটির অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ। তার আহ্বানে অধ্যাপক ড. শেখ আসিফ এস. মিজান অতিথি শিক্ষক হিসেবে প্রাণবন্ত পাঠদান করেন।

সকাল ১০টা ৪০ মিনিট থেকে বেলা ১২টা ১০ মিনিট পর্যন্ত চলা এই সেমিনার টাইপ ক্লাসে আলোচনার মূল বিষয় ছিল ‘কর্পোরেট বিহেভিয়ার: বাংলাদেশ ও সোমালিয়ার মধ্যে তুলনামূলক আলোচনা’। বিষয়বস্তুর উপর গভীর ও অন্তদৃর্ষ্টিপূর্ণ আলোচনা ছাত্র-ছাত্রীদের মধ্যে গভীর আগ্রহের সৃষ্টি করে। 

ক্লাসের শুরুতে অধ্যাপক কলিম উল্লাহ অতিথি অধ্যাপক ড. শেখ আসিফ এস. মিজানকে ছাত্র-ছাত্রীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং পুরো ক্লাসের সময় উপস্থিত থেকে তাকে সম্মানিত করেন। ক্লাসের শেষে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়, যেখানে ছাত্র-ছাত্রীরা অতিথির কাছে বিভিন্ন প্রশ্ন করে তাদের জ্ঞানের পরিধি বাড়ানোর সুযোগ নেন।

চলতি বছরের এপ্রিলে সোমালিয়ার মোগাদিসুতে অবস্থিত দারুসালাম ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. শেখ আসিফ এস. মিজান।