০১ অক্টোবর ২০২৪, ২১:১৩

জাবি শিক্ষার্থী সাইফুল ইসলাম গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গণপিটুনিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)  শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ ওরফে শামীম মোল্লার মৃত্যুর ঘটনায় সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ৫২ তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল সাড়ে ৫ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘গণপিটুনিতে শামীম মোল্লার মৃত্যু মামলায় গতকাল রাতে ৫২ তম ব্যাচের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। সাইফুল ইসলাম সেদিন তার ব্যক্তিগত কাজের জন্য প্রক্টর অফিসে গিয়েছিলেন সেটার উপযুক্ত প্রমাণও আছে, সেখানে তার ছবি অনিচ্ছাকৃতভাবে চলে আসে।’

এ বিষয়ে ফার্মেসি বিভাগের ৫২ ব্যাচের শিক্ষার্থী নাজিফা তাহমিন বলেন,  গণপিটুনিতে শামীম মোল্লা মৃত্যু  মামলায় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের  ৫২ তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলামকে গতকাল রাতে পুলিশ গ্রেফতার করেন। সে ক্যাম্পাসের ভিতরে এবং বাহিরে কোনো রাজনীতির সাথে জড়িত ছিল না। ঘটনার দিন তার ব্যক্তিগত কাজের জন্য প্রক্টর অফিসে যায়, সেটার প্রমাণও আমাদের কাছে আছে। তার কাজের জন্য প্রক্টর অফিসে গেলে, সেখানে সে সমাগম দেখতে পায়, এবং অনিচ্ছাকৃতভাবে তার ফুটেজ চলে আসে। সে মারধরের সাথে জড়িত ছিল না। আমরা চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে যেন অপরাধের মাত্রা অনুযায়ী সবার বিচার নিশ্চিত করা হয়।

আরও পড়ুন: বুকে চাঁপা কষ্ট নিয়ে হল ছাড়ছেন ঢাবির সিনিয়র শিক্ষার্থীরা

ফার্মেসি বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান শুভ বলেন, সাইফুল সেদিন ব্যক্তিগত কাজের জন্য প্রক্টর অফিসে গিয়েছিল এবং কৌতূহল বশত : সে ওখানে জড়িয়ে পড়ে। মারধরের ঘটনা সম্পর্কে সে আগে থেকে অবগত ছিল না। তাই আমরা চাই সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যে যতটুকু অপরাধ করেছে সে অনুযায়ী বিচার নিশ্চিত করা।

এর আগে ২০ সেপ্টেম্বর সকালে শামীম মোল্লার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বাদী হয়ে মামলাটি আশুলিয়া থানায় দায়ের করে।