২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৬

ঢাবির উচ্চতর গবেষণাকেন্দ্রে পরিচালক নিয়োগে সার্চ কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়  © লোগো

উচ্চতর গবেষণা কেন্দ্রসমূহে পরিচালক নিয়োগ করতে সার্চ কমিটি গঠন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসন। রবিবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সার্চ কমিটিতে লোকপ্রশাসন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সালাহউদ্দিন এম আমিনুজ্জামানকে আহ্বায়ক করা হয়েছে। অন্য সদস্যরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক সর্দার আমিনুল ইসলাম এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী।

আরও পড়ুন: আরও ১২ বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ হচ্ছে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্চ কমিটির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর গবেষণা কেন্দ্রসমূহে বিশেষায়িত উপায়ে পরিচালক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রক্রিয়ার অংশ হিসেবে উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক নিয়োগের লক্ষ্যে এ কমিটি গঠন করা হয়। সার্চ কমিটি জ্ঞান, প্রজ্ঞা, দক্ষতা ও অভিজ্ঞতার ভিত্তিতে উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক নিয়োগের জন্য একজনের নাম সুপারিশ করবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের গবেষণা কার্যক্রমের উৎকর্ষ সাধন, গবেষণার প্রতি শিক্ষকদের আগ্রহী করে তোলা এবং এ ব্যাপারে উৎসাহ প্রদানের লক্ষ্যে পর্যায়ক্রমে সার্চ কমিটি গঠনের মাধ্যমে অন্যান্য গবেষণা কেন্দ্রেও পরিচালক নিয়োগ করার পরিকল্পনা রয়েছে।