২৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:২২

চবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. এনায়েত পাটওয়ারী

অধ্যাপক ড. এনায়েত পাটওয়ারী  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী। আগামী ২ বছর অথবা নতুন পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ না হওয়া পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করবেন তিনি। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে। 

অফিস আদেশে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) চৌধুরী আমীর মোহাম্মদ মুছাকে নিজ দায়িত্বের অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এর দায়িত্ব থেকে অদ্য (২৪ সেপ্টেম্বর) পূর্বাহ্ণ হতে অব্যাহতি প্রদানপূর্বক রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারীকে নিম্নোক্ত শর্তে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পরীক্ষা নিয়ন্ত্রক এর দায়িত্ব প্রদান করা হলো। তিনি পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করবেন।

এতে আরও বলা হয়, এ নিয়োগ যোগদানের তারিখ হতে দুই বছর অথবা নির্বাচনী বোর্ডের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ না হওয়া পর্যন্ত, যাহা আগে হয়; তিনি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মানুযায়ী দায়িত্বভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

উলেখ্য, ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমফিল এবং পিএইচ.ডি ডিগ্রী সম্পন্ন করেন। এরপর তিনি দক্ষিণ কোরিয়ার ইনছিয়ন ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পোস্ট ডক্টোরাল ফেলোসীপ সম্পন্ন করেন। তিনি বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্বরত আছেন।