২১ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫৬

ঢাবিতে হত্যার ঘটনায় ফজলুল হক হলের প্রভোস্টকে পরিবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন এক যুবককে হত্যার ঘটনায় ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ্ মো. মাসুমকে পরিবর্তন করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক মুসলিম হলের ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কারণে অভিযুক্ত ৮জন ছাত্রের আবাসিক সিট হল প্রশাসন বাতিল করেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত ৮জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া, ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ্ মো. মাসুমকে পরিবর্তন করে ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াস আল-মামুনকে হলটির নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনের (পরিবেশ পরিষদ) সঙ্গে আলোচনায় বসছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য লাউঞ্জে সব ছাত্র সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ঢাবির সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনায় বসছে প্রশাসন

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধের সিদ্ধান্ত, ডাকসু নির্বাচন কেন্দ্রীক জটিলতাসহ নানা বিষয়ে আলোচনার জন্যই এ সভা ডাকা হয়েছে। সভায় উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন সময়ে রাজনীতি করা সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনের শীর্ষ নেতারা।