২০ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪৯

তোফাজ্জল হত্যার ঘটনায় ঢাবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে গণপিটুনিতে তোফাজ্জল নামে মানসিক ভারসাম্যহীন এক যুবককে হত্যার অভিযোগে করা মামলায় আটক হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী। আটক ৬ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এছাড়াও হল থেকে তাদের সিট বাতিল করা হয়েছে।  

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানতে চাইলে ঢাবি প্রক্টর অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আটক ৬ জনকে সিট বাতিল করে হল প্রভোষ্ট চিঠি দিয়েছে। এ ছাড়াও অভিযুক্ত ৬ জনকে সাময়িক বহিষ্কার করা হচ্ছে। আগামীকাল চিঠি ইস্যু হবে। তদন্ত প্রতিবেদন আসলে তখন আরো কঠোর ব্যাবস্থা নেওয়া হবে। এ ঘটনায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। 

ওই ৬ শিক্ষার্থী হলেন, ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জালাল মিয়া , মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া , পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের মো. মোত্তাকিন সাকিন, গণিত বিভাগের আহসান উল্লাহ , জিওগ্রাফির আল হসাইন সাজ্জাদ ও ওয়াজিবুল আলম।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ফজলুল হক মুসলিম হল থেকে ওই শিক্ষার্থীদের গ্রেপ্তার করা হয়।