২০ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৪

সবাইকে দুশ্চিন্তামুক্ত থাকতে অনুরোধ করছি: চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মুহাম্মদ ইয়াহহিয়া আখতার  © সম্পাদিত

বিশ্ববিদ্যালয় আর অভিভাবকহীন নেই বলে সবাইকে দুশ্চিন্তামুক্ত থাকতে অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নবনিযুক্ত উপাচার্য ড. মোহাম্মদ ইয়াহইয়া আখতার। শুক্রবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া স্ট্যাটাসের মাধ্যমে উপাচার্য দপ্তরের পাঠানো এক বার্তায় এ তথ্য জানা যায়।

বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনের সফলতার কথা উল্লেখ করে বার্তায় উপাচার্য বলেন, ধ্বংসের কার্নিশে উপনীত শিক্ষাঙ্গনে গঠনমূলক সংস্কারের অভূতপূর্ব সুযোগ সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে আমি (উপাচার্য) ১৯ সেপ্টেম্বর এই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদে যোগ দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং অভিভাবকদের শান্ত ও দুশ্চিন্তামুক্ত থাকতে অনুরোধ করছি। কারণ, এ বিশ্ববিদ্যালয় এখন আর অভিভাবকহীন নয়।

আরও পড়ুন: ভালো কাজের প্রশংসা না করলেও চলবে, অন্যায় পেলে জোড়ালো প্রতিবাদ করবেন: চবি উপাচার্য

বার্তায় দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ও অ্যাকাডেমিক কার্যক্রম চালু করতে কাজ শুরু করেছেন বলে জানানো হয়। একইসাথে দুর্নীতি ও সেশনজট মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ে তুলে সুশাসন প্রতিষ্ঠা করতে সকলের সহযোগিতা কামনা করেন। 

উল্লেখ্য, গত বুধবার (১৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতারকে সাময়িকভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হয়।