১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৪

ঢাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ

ঢাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ  © টিডিসি ফটো

চোর সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভারসাম্যহীন এক ব্যক্তিকে পিটিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা। হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এসময় 'ক্যাম্পাসে লাশ পড়ে, প্রশাসন কী করে?', 'সন্ত্রাসের ঠিকানা, শিক্ষাঙ্গনে হবে না', 'জ্বালো রে জ্বালো, আগুন জ্বালো', 'মব কালচার বন্ধ কর, আইনের শাসন চালু কর', 'ক্যাম্পাসে খুন কেন, প্রশাসন জবাব চাই', 'ছাত্রলীগ গেছে যে পথে, খুনীরা যাচ্ছে সে পথে' এমনসব স্লোগান দিতে শোনা যায়।

আরও পড়ুন: ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক

এসময় বাংলা ‌বিভাগের শিক্ষার্থী নাসিম সরকার বলেন, আমরা আগে দেখেছি এ ধরনের কাজ আওয়ামী ফ্যাসিস্টরা করতো। কারা এই হত্যাকাণ্ডের পিছনে আছে সেটা খুঁজে বের করতে হবে। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় 'পিটিয়ে হত্যা'র মতো জঘন্য কর্মকাণ্ডের চরম নিন্দা জানাচ্ছি। যারা এর পিছনে আছে তাদের সবাইকে সামনে এনে বিচার করতে হবে। তাদের বিচার ঠিকমতো হলেই জুলাই আন্দোলনের সফলতা অর্জন হয়েছে কিনা জানা যাবে।

জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী আলিফ বলেন, আমরা দেখেছি বিভিন্ন জায়গায় মব সৃষ্টি করে মানুষকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। যা আওয়ামী সরকারের আমলে হতো। দেশের সীমান্তসহ ‌নানা জায়গায় মানুষ হত্যা হলেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। গতরাতে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটলেও প্রশাসন আগের মতো চুপ আছে। আমরা চাই যারা যারা এই খুনের সাথে জড়িত তাদের বিচারের আওতায় আনা হোক।