১৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৯

ড. মাকসুদ কামালের জন্য 'ধিক্ সমাবেশ' শিক্ষার্থীদের

  © সংগৃহীত

গত ১৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পুলিশি আক্রমণে ঢাবি প্রশাসনের ব্যর্থতা ও শিক্ষার্থীদের জোরপূর্বক হল ত্যাগে বাধ্য করায় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড এ এস এম মাকসুদ কামাল ও তার প্রশাসনের প্রতি ধিক সমাবেশ করেছে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এই সমাবেশের আয়োজন করা হয়। এসময় নির্লজ্জ প্রশাসন ধিক্কার ধিক্কার; মাকসুদ কামাল প্রশাসন ধিক্কার ধিক্কার ইত্যাদি স্লোগান দেয় শিক্ষার্থীরা। 

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সাখাওয়াত জাকারিয়া বলেন, গত ১৭  জুলাই আমাদের ওপর গুলি চালাতে নির্দেশ দিয়েছিলো এই নির্লজ্জ ভিসি মাকসুদ কামাল। তিনি আমাদের হল ত্যাগ করতে বাধ্য করেন। শুধু তাই নয়, ১৫ জুলাই ছাত্রলীগের ভাড়া করা টোকাইরা যখন আমাদের ভাই বোনদের রক্তাক্ত করে সেদিন এই নির্লজ্জ প্রশাসন নীরব ভূমিকা পালন করেছিল। তিনি এই প্রশাসনের সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।  

মাকসুদ কামালের প্রশাসন শিক্ষার্থীদের বিপদের মুখে ফেলে পালিয়ে গিয়েছিল বলে মন্তব্য করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিফতাহুল মারুফ। তিনি বলেন, যেখানে আমাদের নিরাপত্তা দেওয়ার কথা সেখানে এই নির্লজ্জ ভিসি আমাদের ওপর টিয়ারশেল ও গুলি চালাতে নির্দেশ দেয়। জোরপূর্বক আমাদের হল থেকে বের করে দেয়। এই প্রশাসনের সকলের পদত্যাগ ও তাদের বিচারের দাবি করছি।