১৫ সেপ্টেম্বর ২০২৪, ২১:২১

‘ঢাবিছাত্র’ পরিচয় দেয়ার পর বান্ধবীসহ বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে থানায় দিল বিক্ষুব্ধরা

বান্ধবীসহ আটক শিক্ষার্থী ও তার ভুয়া আইডি কার্ড  © সংগৃহীত

বান্ধবীসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ঘুরতে এসেছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। পরে সাধারণ শিক্ষার্থীদের সন্দেহ হলে জেরার মুখে পড়তে হয় তাদের। এসময় ওই শিক্ষার্থী নিজেকে ঢাবি শিক্ষার্থী পরিচয় দিয়ে আইডি কার্ড দেখান তাদের।

ওই শিক্ষার্থীর আইডি কার্ডে ঢাবির অমর একুশে হলের আইন বিভাগের শিক্ষার্থী পরিচয় দেওয়া রয়েছে। তবে বাস্তবে ওই হলে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের কোনো শিক্ষার্থী থাকার কথা নয়। কারণ শুধু বিজ্ঞানের শিক্ষার্থীর জন্য হলটি বরাদ্দ করা হয়। পরে নকল আইডি কার্ড বুঝতে পেরে উপস্থিত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাকে মারধর করেন। আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে কার্জন হল গেটের সামনে ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ওই শিক্ষার্থীর নাম নেহাল আহমেদ।পড়াশোনা করেন বেসরকারি গ্রিন ইউনিভার্সিটিতে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নকল আইডি কার্ড করেন এবং নিজের বাইকের প্লেটে লাগান ঢাবির লোগো ও স্টিকার। এসময় তার বান্ধবী বুয়েটের শিক্ষার্থী পরিচয় দিলেও জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন, তিনি বুয়েটের শিক্ষার্থী নন।

জানা যায়, নেহাল আহমেদ তার বান্ধবীকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘুরতে এসে নিজেদের ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বুয়েটের শিক্ষার্থী পরিচয় দেওয়ায় সন্দেহ হলে তাদের আইডি কার্ড চেক করে ঢাবির একদল সাধারণ শিক্ষার্থী। পরবর্তীতে তাদেরকে প্রক্টোরিয়াল টিমের কাছে হস্তান্তর করার পর শাহবাগ থানায় প্রেরণ করা হয়।

রাত সাড়ে নয়টার এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই দুই শিক্ষার্থী শাহবাগ থানায় ছিলেন।