১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৫

টিএসসিতে প্রথমবারের মতো কলরবের গজল সন্ধ্যা

টিএসসিতে প্রথমবারের কলরবের গজল সন্ধ্যা  © সৌজন্যে প্রাপ্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের স্মরণে জুলাই স্মৃতিচারণ ও জাতীয় শিশু কিশোর সংগঠন কলরবের শিল্পীদের উপস্থিতিতে মনোমুগ্ধকর সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বিকেল তিনটায় বিকিরণ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সাইফ মুহাম্মাদ আলাউদ্দিনের সভাপতিত্বে এবং হাসান এনামের সঞ্চালনায় টিএসসি চত্বরে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

এসময় স্মৃতিচারণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. তানজিমউদ্দীন খান, অধ্যাপক শামছুল আলম খান, সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম অপু, সংগঠক ও সমাজকর্মী শেখ ফজলুল করীম মারুফ, এম এম শোয়াইব, জামালউদ্দিন মোহাম্মদ খালিদ, অ্যাক্টিভিস্ট তুহিন খানসহ বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীরা।

আরও পড়ুন: প্রাইম এশিয়া ইউনিভার্সিটি থেকে ৩০ কোটিরও বেশি অর্থ আত্মসাৎ বহিষ্কৃতদের

স্মৃতিচারণ শেষে সন্ধ্যা সাতটায় বিশ্বজয়ী হাফেজ ক্বারী আবু রায়হানের তেলাওয়াত ও জাতীয় শিশু কিশোর সংগঠন কলরবের শিল্পীরা দেশাত্মবোধক সংগীত দিয়ে সংগীত সন্ধ্যা শুরু করে। সংগীতশিল্পীদের সুললিত কণ্ঠে হামদ-নাত ও জাগরণী সংগীতের বিপ্লবী আবহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও আগত শ্রোতারা উপভোগ করেন।

দীর্ঘ সময় শ্রোতাদের সুরের মোহনায় মাতিয়ে রাখেন কলরবের তারকা শিল্পী মুহাম্মদ বদরুজ্জামান, আবু রায়হান, ইলিয়াস হায়দার, ইলিয়াস হাসান, হুসাইন আদনান, তাওহিদ জামিল, আবির হাসান, সালমান সাদী, ইমরানুল ফারহান, কিশোর শিল্পী তাহসিনুল ইসলাম, শাফিন আহমাদ, ফজলে এলাহী সাকিব এবং আহনাফ খালিদসহ অন্যান্য শিল্পীরা।