০৮ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪৯

চট্টগ্রামের ছেলেদের দমানো যাবে না: হাসনাত

চট্টগ্রামের ছেলেদের দমানো যাবে না: হাসনাত  © টিডিসি ফটো

‘ঢাকার আন্দোলন মাঝে থেমে যাওয়ার উপক্রম হয়েছিল। তখন চট্টগ্রাম থেকেই পুনরায় আন্দোলন বেগবান হয়েছে। চাটগাঁইয়া পোয়া মেডি পইল্লে লোয়া। চট্টগ্রামের ছেলেদের দমানো যাবে’ না বলে মন্তব্য করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪ টায় নগরীর লালদিঘি ময়দানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

হাসনাত আবদুল্লাহ বলেন, মাঝখানে ঢাকার আন্দোলন থেমে যাওয়ার উপক্রম হয়েছিল। তখন চট্টগ্রাম থেকেই পুনরায় আন্দোলন বেগবান হয়েছে। চাটগাঁইয়া পোয়া মেডি পইল্লে লোয়া (চট্টগ্রামের ছেলেরা মাটিতে (জন্মানোর সঙ্গে সঙ্গেই) পড়লে লোহা, অর্থাৎ চটগ্রামের তরুণদের শৌর্য বোঝাতে ব্যাবহার করা হয় এটি)। সুতরাং চট্টগ্রামের ছেলেদের দমানো যাবে না। আমরা একসঙ্গে কাজ করব। আমরা সংকটকালীন সময়ে এক ছিলাম, এখনো আমাদের এক থাকতে হবে।

তিনি বলেন, আমরা পুলিশ ভাইদের আহবান করবো আপনারা কাজে ফিরে আসুন। যারা দোষী তাদের বিরুদ্ধে শাস্তি হবে। যারা ভালো পুলিশ, আমরা তাদেরকে সহযোগিতা করব।

তিনি আরও বলেন, আজ ছাত্র-জনতার গণঅভ্যুত্থানকে পুঁজি করে অনেকে নৈরাজ্য সৃষ্টি করছে। আমাদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে। সব ষড়যন্ত্রকে রুখে দিতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সমন্বয়ক, চট্টগ্রামের সমন্বয়কসহ হাজারও শিক্ষার্থী।