২৭ আগস্ট ২০২৪, ০৮:২৩

পোশাকধারী আনসার লীগের সদস্যরা শিক্ষার্থীদের ওপর হামলা করেছে: সারজিস 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, ‘ছাত্রদের ওপর হামলার জন্য দায়ীদের বিচারের আওতায় আনতে হবে। ফ্যাসিবাদের দোসরদের খুঁজে বের করে তাদের মূলোৎপাটন করতে হবে। কাউকে যৌক্তিক সমালোচনায় ছাড় দেব না আমরা। স্বরাষ্ট্র উপদেষ্টাকে বলতে চাই, এখনও পুলিশ পুরোদমে মাঠে নেই কেন? কীভাবে ছাত্র-জনতার ওপর বুলেট নিক্ষেপ করল আনসার সদস্যরা?’ সচিবালয় এলাকায় পোশাকধারী আনসার লীগের সদস্যরা শিক্ষার্থীদের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেন তিনি।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সচিবালয়ে ছাত্রদের ওপর আনসার সদস্যের হামলার প্রতিবাদ, সাবেক ডিজিসহ সবার বিচার এবং প্রশাসনকে ফ্যাসিবাদমুক্ত করার দাবিতে এ কর্মসূচির ডাক দেওয়া হয়। 

এ সময় যারা চক্রান্তে জড়িত ছিল, তাদের আনসারের সব সুবিধা থেকে অব্যাহতি দেওয়ার আহবান জানিয়ে সারজিস বলেন, অন্তর্র্বতী সরকারের কোনো উপদেষ্টা দায়িত্ব পালনে নিজেকে যথেষ্ট যোগ্য ও যতটুকু শ্রম দেওয়া প্রয়োজন, তার উপযুক্ত মনে না করলে নিজে থেকে ভালো কিছু খুঁজে নেওয়া উচিত। 

আরো পড়ুন: উপদেষ্টাদের ফ্লোরিং করে থাকার বিষয়টি সত্য নয়

সারজিস আরো বলেন, ‌সচিবালয়ের হামলায় অর্ধশতাধিক ভাই আহত হয়েছেন। ২০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। দুজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। একজনের অস্ত্রোপচার হয়েছে। সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর অবস্থার অবনতি হওয়ায় সিএমএইচে নেওয়া হয়েছে। ফ্যাসিস্ট সরকার ১৬ বছরে আমলাতন্ত্র থেকে শুরু করে সব সরকারি প্রতিষ্ঠানে যেসব মদদপুষ্ট ও দুর্নীতিবাজদের বসিয়েছেন, তাদের মূল উৎপাটনের পর সংস্কারের দাবি জানিয়েছেন সারজিস।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমন্বয়ক লুৎফুর রহমান, হাসিব আলম ইসলাম প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।