১৫ আগস্ট ২০২৪, ১১:০৮

অনিবার্য কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত স্থগিত

  © ফাইল ফটো

আগামী ১৯ আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব শ্রেণি কার্যক্রম চালু হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণ দেখিয়ে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বুধবার (১৪ আগস্ট) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে নিরাপত্তা ও শৃঙ্খলার স্বার্থে হলে আসন বরাদ্দ না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীদের হলে প্রবেশ না করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। 

এর আগে গত ৭ আগস্ট অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫৫২ তম জরুরি সভায় ১৯ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরুর সিদ্ধান্ত গৃহীত হয়ে ছিলো। আবেদনের মাধ্যমে আবাসিক হলগুলোর আসন বরাদ্দ করে ১৮ আগস্ট থেকে আবাসিক হল খুলে দেয়ার সিদ্ধান্তও গৃহীত হয় উক্ত সভায়।

গত ১০ আগস্ট হতে একে একে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, সকল হলের প্রাধ্যক্ষ, উপাচার্য, দুই উপ-উপাচার্য ও ছাত্র উপদেষ্টা। বিশ্ববিদ্যালয়ে এখন কার্যত প্রশাসনিক শূন্যতা। এমন অবস্থায় হলের আসন বরাদ্দসহ সকল কার্যক্রম স্থগিত হয়ে গিয়েছে। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলা বিধানের স্বার্থে উদ্ভূত পরিস্থিতিতে আবাসিক হলসমূহে নতুনভাবে সিট বরাদ্দ না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীদেরকে আবাসিক হলে প্রবেশ না করার নির্দেশ দেয়া হয়।