রাবিতে দায়িত্ব পালনকালে দুই সাংবাদিককে মারধর-হেনস্তা পুলিশের

দুই সাংবাদিককে মারধর করা পুলিশ সদস্য
দুই সাংবাদিককে মারধর করা পুলিশ সদস্য  © টিডিসি ফটো

সারাদেশে ছাত্র হত্যার প্রতিবাদে লাল কাপড় মুখে বেঁধে মৌন মিছিল করছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক নেটওয়ার্ক। মৌন মিছিলে অংশ নেওয়ায় এই কর্মসূচি শেষে পুলিশ শিক্ষার্থীদেরকে জোর করে আটকের চেষ্টা করে। সেময় ভিডিও ধারণ করতে গেলে দুই সাংবাদিককে মারধর ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়।

জানা গেছে, দুই সাংবাদিকের মধ্যে একজন দ্যা ডেইলি ক্যাম্পাসের রাজশাহী প্রতিনিধি মো. আমজাদ হোসেন এবং অপরজন সমকাল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অর্পণ ধর। 

এ বিষয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস রাজশাহী প্রতিনিধি মো. আমজাদ হোসেন বলেন, আজকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজকে বেলা ১১টার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেটওয়ার্ক ও বৈষম্য বিরোধী সাধারণ শিক্ষার্থীরা তাদের কর্মসূচি পালন করে। রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদ সংগ্রহ করতে গেলে আমাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা চড়াও হোন আমাকে মারধর করে আমার মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা করেও আমার আইডি কার্ড কেড়ে নেয়ার চেষ্টা করে।

সমকাল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অর্পণ ধর বলেন, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজকে বেলা ১১টার সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেটওয়ার্ক ও বৈষম্য বিরোধী সাধারণ শিক্ষার্থীরা। এসময় আমি সংবাদ সংগ্রহ করতে গেলে আমাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মারধর করে। 

এ ব্যাপারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, সাংবাদিকদের মারধর করা হয়েছে বিষয়টি আমি অবগত ছিলাম না। আমি বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবো।


সর্বশেষ সংবাদ