৩১ জুলাই ২০২৪, ১৫:৫৭

শিক্ষার্থীকে ছাড়াতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছনার শিকার ঢাবি শিক্ষিকা

শিক্ষার্থীকে ছাড়াতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছনার শিকার ঢাবি শিক্ষিকা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষক শেহরীন আমিন মোনামীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে পুলিশ বিরুদ্ধে। বুধবার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর ও হাইকোর্টের মাঝামাঝি এলাকায় এই ঘটনা ঘটে। 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত এক শিক্ষার্থীকে আটক করে নিয়ে যাওয়ার সময় বাধা দেন তিনি। তখন জোরপূর্বক শারীরিক শক্তি প্রয়োগ করে এবং তাকে হাত মোচড় দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীকে টেনে নিয়ে যাবার চেষ্টা করে এবং ধাক্কা দিয়ে ফেলে দেয় । এই ঘটনায় তিনি হাঁটুতে এবং পায়ে আঘাত পেয়েছেন।

হামলার পর গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে শেহরীন আমিন মোনামী জানান, আমি পুলিশকে বলেছি, ওই ছাত্রকে এখানে ছেড়ে দিতে। কিন্তু তারা বলছিলো আমাকে ছেড়ে দিতে। তাদের এখানে কিছু করার নেই। যা হওয়ার আদালতে হবে। কিন্তু আমি ওই ছাত্রকে ছাড়তে চাইনি।

আরও পড়ুন: খুলনায় কোটা আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষ

ঘটনার প্রত্যক্ষদর্শী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী মানসুরা আলম জানান, আজকের মার্চ ফর জাস্টিসে একজন শিক্ষককে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতর। বিশ্ববিদ্যালয় খোলা না বন্ধ, তাতে আমাদের আর কিছু যাওয়া আসা উচিত।

লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী বলেন, আমরা কী কোথাও দাঁড়াতেও পারবো না? সে অধিকার আমাদের নেই? আমাদের শিক্ষার্থীদের জন্য আমরা এখন না দাড়াতে পারলে ক্লাস নেওয়ার জন্য তাদের সামনে কীভাবে দাড়াবো? যদি এমনই হয়, তাহলে আমাদের বলে দেওয়া হোক।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ঢাবি সহকারী প্রক্টর বদরুল হাসান জানান, বিষয়টি আমি মাত্র জানলাম। প্রক্টর স্যারের সঙ্গে কথা বলে বিষয়টির আমরা সমাধান করার চেষ্টা করব।