‘ছাত্রলীগ পাইছি, ছাত্রলীগ পাইছি’ বলেই হেদায়েতুলকে গণপিটুনি

হেদায়েতুল ইসলাম
হেদায়েতুল ইসলাম  © টিডিসি ফটো

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের হামলার শিকার হয়েছেন হেদায়েতুল ইসলাম নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্‌দীন হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম। সোমবার (১৫ জুলােই) রাত ১০টা ৫০ মিনিটে অমর একুশে হলের সামনে এ ঘটনা ঘটে। হেদায়েতুল ইসলাম ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী ও আসন্ন হল কমিটির পদপ্রার্থী নেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা বহিরাগত এবং ছাত্রলীগ ঠেকাতে হল গেটে পাহারা দিচ্ছিলেন। হলের রাস্তা দিয়ে চেক করে করে গাড়ি যেতে দিচ্ছেন। এসময় ছাত্রলীগ নেতা হেদায়েত মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। তখনই তারা হেদায়েতকে শনাক্ত করেন।

এরপর ‘ছাত্রলীগ পাইছি, ছাত্রলীগ পাইছি’, ‘এ ছাত্রলীগের ক্যান্ডিডেট’, ‘জসীম উদ্‌দীন হলের ক্যান্ডিডেট’— স্লোগানে রব পড়ে যায়। চতুর্দিক থেকে সবাই তাকে ঘিরে ফেলেন। এরপর তাকে বেধড়ক মারধর শুরু করলে তিনি দৌড়ে পালিয়ে যান। এ সময় তার সঙ্গে মোটরসাইকেলে থাকা যুবককেও বেধড়ক মারধর করা হয়েছে। ভাঙচুর করা হয় মোটরসাইকেল।

মারধরের শিকার হেদায়েতুল বলেন, আমার ছোট ভাইকে নিয়ে খেতে আসছিলাম। পথে তারা আমার মোটরসাইকেল আটকে রাখছে। আমার মোটরসাইকেলটা দামি। এটা ছাড়িয়ে আনা দরকার। এ সময় তিনি কেউ একজনকে ফোনে বলছিলেন, ‘ভাই আমার বাইক আটকে রাখছে। এখানে ৪০-৫০ জনের মত পোলাপান আছে’।

এর আগে, সোমবার দিনভর কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়িয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। এর জেরে রণক্ষেত্রে পরিণত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্যাম্পাসে সহিংস পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে হল প্রভোস্টের নির্দেশনা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

 

সর্বশেষ সংবাদ