ফার্মগেট-মৎসভবনসহ আরও ৭ মোড় অবরোধ আন্দোলনকারীদের

বাংলা মোটর মোড় অবরোধ
বাংলা মোটর মোড় অবরোধ  © টিডিসি ফটো

সরকারি চাকরির নিয়োগে কোটা বাতিল এবং ২০১৮ সালের সরকারি পরিপত্র পুনর্বহালের দাবিতে রাজধানীর শাহবাগ-সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। আজ সোমবার বিকেলে সাড়ে তিনটার পর এ দুটি মোড় অবরোধ করা হয়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশের আরও ৭টি মোড় অবরোধ করা হয়।

শাহবাগ-সায়েন্সল্যাব মোড় ছাড়া যেসব মোড় অবরোধ করছেন শিক্ষার্থীরা, এর মধ্যে রয়েছে হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়, বাংলা মোটর মোড়, কারওয়ান বাজার মোড়, ফার্মগেট মোড়, মৎস ভবন মোড়, নীলক্ষেত ও চানখারপুল মোড়।

শিক্ষার্থীদের বর্তমানে একটাই দাবি, সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যুনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করতে হবে।

জানা যায়, বেলা ৩টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। এরপর বিকেল সাড়ে তিনটার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে লেকচার থিয়েটার ভবন, মাস্টার দা সূর্য সেন হল, হাজী মুহম্মদ মুহসীন হল, ভিসি চত্বর, টিএসসির রাজু ভাস্কর্য হয়ে শাহবাগ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় কিছু শিক্ষার্থী অন্যান্য মোড়ে গিয়ে অবরোধ করতে দেখা য়ায়।

এদিকে, বেলা সাড়ে ৩টার দিকে সায়েন্সল্যাব অবরোধ করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। অন্যদিকে নীলক্ষেত মোড় অবরোধ করেন ইডেন কলেজ ও হোম ইকনোমিক্স কলেজের শিক্ষার্থীরা। এ দিকে চানখারপুল, ঢাকা মেডিকেল কলেজ সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের ওঠার রাস্তা অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল, ড. মুহম্মদ শহীদুল্লাহ্‌ হলের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ