০৭ জুলাই ২০২৪, ১৭:২৩

সড়কে ফুটবল-লুডু খেলছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা

  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহালসহ চার দফা দাবিতে শাহবাগ হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়ে সড়ক অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলরত সাধারণ শিক্ষার্থীরা। তাছাড়া আরও একাধিক পয়েন্ট অবরোধ করেছেন তারা।

সরেজমিনে পরীবাগ এলাকা ঘুরে দেখা যায়, বাংলা মোটর থেকে পরীবাগ মোড় ও শাহবাগ মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বন্ধ আছে অ্যাম্বুলেন্স বাদে সকল প্রকার যান চলাচল। এসময় ফাঁকা রাস্তায় ফুটবল খেলতে দেখা গেছে আন্দোলনকারী শিক্ষার্থীদের। পাশাপাশি আন্দোলনকারীরা গ্রুপ আকারে তাস ও লুডুও খেলছেন।

কথা বলে জানা যায়, দীর্ঘ সময়ের আন্দোলনে যাতে কেউ বিরক্ত না হয়ে যায় তার জন্যই বিনোদনের মাধ্যমেই তারা তাদের আজকের বাংলা ব্লকেড শীর্ষক আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, প্রধানমন্ত্রী আমাদেরকে পড়তে বলেছেন কিন্তু মেধার দাম দিচ্ছেন না তো পড়ালেখা করে কি করবো? আমরা আন্দোলন চালিয়ে যাবো যতদিন আমাদের দাবি আদায় না হয়। এখানে বসে আমি কার্ড খেলছি কারণ দীর্ঘ সময় আমাদের আন্দোলন করতে হবে। যাতে হয়রান ও বিরক্ত না হয়ে যাই তাই বসে বসে কার্ড খেলছি।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর আজকের বক্তব্যকে প্রত্যাখ্যান করে বলেন, দেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে এ ধরনের কথা আমরা আশা করিনি। আমরা মেজোরিটি অথচ আমাদের বিরুদ্ধেই দেশ প্রধান বক্তব্য দেন এটা আমাদের জন্য হতাশাজনক।