০৭ জুলাই ২০২৪, ০০:০২

চবি ক্যাম্পাসে ঢাবি ছাত্রসহ আটক ৩০, বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে প্রক্টরিয়াল বডির অভিযানে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে। এসময় মোট ৩০ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে মধ্যে চবির ৮ জন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাডেমিক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বহিরাগতদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

জানা যায়, শনিবার (৬ জুলাই) দিনব্যাপী অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল বডি। এসময় গাঁজা উদ্ধারের পাশাপাশি প্রায় ৩০ জনের কাছ থেকে মোটরসাইকেলের চাবি ও আইডি কার্ড জব্দ করা হয়। এদের অধিকাংশই বহিরাগত। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের  সহকারী প্রক্টর ড. লিটন মিত্র। 

জানা গেছে, ক্যাম্পাসের বায়োলজিক্যাল পুকুর পাড়, সমাজ বিজ্ঞান ঝুপড়ি, উন্মুক্ত মঞ্চে, বোটানিক্যাল পুকুর পাড় ও অতীশ দিপঙ্কর হল এলাকাসহ বিভিন্ন জায়গায় অবস্থানরত প্রায় ১০টি মাদকসেবী গ্রুপ থেকে এসব মাদকদ্রব্য জব্দ করা হয়। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন মিত্র বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ঠিৃক রাখার জন্য আমরা নিয়মিত এ ধরনের অভিযান পরিচালনা করে থাকি। গোপন তথ্যের ভিত্তিতে জানতে পেরে আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে মাদক সেবনকারী প্রায় ৮-১০টি গ্রুপকে আটক করি। এসময় ক্যাম্পাসের শিক্ষার্থী ও বহিরাগত মিলিয়ে প্রায় ৩০ জনের কাছ থেকে মাদকদ্রব্য জব্দ করেছি। 

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যাদের থেকে আমরা মাদকদ্রব্য পেয়েছি তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া বহিরাগতদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে বলেও তিনি জানান।