চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস কবে, যা জানাল কর্তৃপক্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

তীব্র গরমে সারাদেশে স্কুল, কলেজ ও মাদ্রাসার বন্ধ ঘোষণার প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেট ও ডিন’স কমিটির সিদ্ধান্তে গত রোববার ২১ (এপ্রিল) চবির সকল ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে সরকার স্কুল, কলেজ ও মাদ্রাসা আগামীকাল রোববার থেকে খোলার সিদ্ধান্ত নিয়েছেন।

এমতাবস্থায় চবির ক্লাস অনলাইনে চলমান থাকবে কি-না এবিষয়ে কর্তৃপক্ষ বলছেন দ্রুত এবিষয়ে বৈঠক হবে। সিদ্ধান্ত বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

চবি উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের বলেন, গত চারদিন আমাদের বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস হয়েছে। এখন আগামী সপ্তাহে অনলাইনে ক্লাস হবে কি-না এবিষয়ে আগামীকাল সকাল ৯টায় সিন্ডিকেট ও ডিন’স কমিটির একটি সভা অনুষ্ঠিত হবে। এ সভায় আমরা সিদ্ধান্ত নিব। আর সরকার যেহেতু সশরীরে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছেন। এ বিষয়টি বিবেচনা রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। 

আরও পড়ুন: তীব্র তাপপ্রবাহে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে জবি, বন্ধ থাকবে পরীক্ষা 

চবির উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে বলেন, অনলাইনে ক্লাস ঘোষণার বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত অনলাইনে চবির ক্লাস চলমান থাকবে। সিদ্ধান্ত আসলেই সশরীরে ক্লাস অনুষ্ঠিত হবে।  

উল্লেখ্য, দেশের ইতিহাসে রেকর্ড তাপমাত্রায় দুর্বিষহ জনজীবন। এরমধ্যে সশরীরে ক্লাস করা প্রায় অসম্ভব। তাই সরকার স্কুল, কলেজ ও মাদরাসার ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এদিকে বিশ্ববিদ্যালয়গুলোও শিক্ষার্থীদের কথা চিন্তা করে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে।  

 

সর্বশেষ সংবাদ