২২ দিনের ছুটিতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি
রাবি  © ফাইল ছবি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, পবিত্র ঈদ-উল-ফিতর, পবিত্র শব-ই-কদর এবং বাংলা নববর্ষ উপলক্ষ্যে ২২ দিনের ছুটিতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। আগামী ২৬ মার্চ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ছুটি পাচ্ছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক তারিকুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ২৬ মার্চ (মঙ্গলবার) ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে। অন্যদিকে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে (পবিত্র শব-ই-কদর এবং বাংলা নববর্ষসহ) ২৭ মার্চ (বুধবার) থেকে ১৬ এপ্রিল (মঙ্গলবার) পর্যন্ত ক্লাস বন্ধ থাকবে। তবে ৩১ মার্চ (রবিবার) থেকে ১৫ এপ্রিল (সোমবার) পর্যন্ত অফিসসমূহ বন্ধ থাকবে। 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, অত্যাবশ্যকীয় অফিসসমূহ যথা- উপাচার্য দফতর, উপ-উপাচার্য দফতর, কোষাধ্যক্ষ দফতর, রেজিস্ট্রার দফতর, আবাসিক হলসমূহ, ছাত্র-উপদেষ্টা দফতর, প্রক্টর অফিস, জনসংযোগ দফতর, পরীক্ষা নিয়ন্ত্রক দফতর, হিসাব অফিস, প্রকৌশল দফতর, পরিবহণ দফতর এবং স্টুয়ার্ড শাখা ৩১ মার্চ (রবিবার) এবং ১৫ এপ্রিল (সোমবার) ন্যূনতম প্রয়োজনীয় জনবল রোস্টার ডিউটি পালন করবে। রোস্টার ডিউটির অফিস সময়সূচি হবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

তবে অতি জরুরি বিভাগসমূহ যথা পানি, বিদ্যুৎ, চিকিৎসা, প্রহরা ব্যবস্থা, টেলিফোন যথারীতি চালু থাকবে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ রোজা শুরু হয়েছে। পবিত্র ঈদুল ফিতর নির্ভর করে চাঁদ দেখার ওপর। তবে ইতিমধ্যে ঈদের জন্য আগামী ১০, ১১ ও ১২ এপ্রিল সম্ভাব্য ছুটির দিন নির্ধারণ করা আছে। যদি ৩০ রমজান হয়, তাহলে ঈদ হবে আগামী ১১ এপ্রিল


সর্বশেষ সংবাদ