২৪ মার্চ ২০২৪, ১০:৩০

বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের নেতৃত্বে সজীব-ইমরান

বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের নেতৃত্বে সজীব-ইমরান  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবীনতম হল বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের ২০২৩-২৪ সালের কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সজীব মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. ইমরান হোসেন।

বুধবার (২০ মার্চ) বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের মডারেটর জাহিদুল ইসলাম সানা ও বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের ২০২২-২৩ কার্যনির্বাহী কমিটির সভাপতি জুবায়ের হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মো. সজীব মিয়া ও মো. ইমরান হোসেনকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

নব-নির্বাচিত পরিষদের সভাপতি মো. সজীব মিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত এবং সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন একই বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত।

‘বিতর্ক হোক পরমতসহিষ্ণুতার বিপ্লব’ এই স্লোগানকে ধারণ করে প্রতিষ্ঠিত বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাব  প্রতিষ্ঠার সূচনা লগ্ন হতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তবুদ্ধি ও বিতর্ক চর্চার মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনা লালন করে আসছে। ক্লাবের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ২০২৩-২০২৪ সেশনের কার্যনির্বাহী কমিটি করা হয়েছে।

পরিষদের ঘোষণা কালে নবগঠিত কার্যনির্বাহী পরিষদের উদ্দেশ্যে উদ্দেশ্যে বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের মডারেটর জাহিদুল ইসলাম সানা আশাবাদ ব্যক্ত করেন, ডিবেটিং ক্লাব অবশ্যই শুদ্ধ চিন্তা, অসাম্প্রদায়িক,  মুক্তিযুদ্ধের চেতনা নির্ভর হবে এবং বিজয় একাত্তর হলের মেধাবী বিতর্কিকদের দেশ ও জাতির সেবার ব্রতী হওয়ার জন্য যোগ্য করে গড়ে তুলবে।

সদ্য বিদায়ী সভাপতি মো. জুবায়ের হোসেন নতুন কমিটিকে শুভকামনা জানিয়ে আশাবাদ ব্যক্ত করেন যে, যোগ্য নেতৃত্বে আগামী দিনগুলোতেও বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের জয় যাত্রা অব্যাহত থাকবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক অঙ্গনে বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ বিষয়ে নবনির্বাচিত সভাপতি মো. সজীব মিয়া বলেন, ঐতিহ্য , প্রগতি  ও মুক্তবুদ্ধির জয়গানে বুদ্ধিবৃত্তিক সমাজ নির্মাণে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। প্রত্যাশা রাখি, সকলের সহযোগিতা ও পরামর্শের মধ্য দিয়ে আমাদের পথচলা আরো সুগম হবে।

সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন জানান, নেতৃত্ব গঠন, ভালো বিতার্কিক তৈরী এবং বছরব্যাপী নানা বিতর্ক উৎসব আয়োজনে বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের পরম্পরা বজায় রাখতে তারা একনিষ্ঠ ভাবে কাজ করবেন এবং সকল শুভাকাঙ্ক্ষীর দিকনির্দেশনা ও সমর্থন কামনা করেন।