জাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল কবে, জানাল কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে, যা ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরীক্ষার মধ্য দিয়ে এ পরীক্ষা শুরু হয়।

এদিন বিকেল ৫টা ৪০ মিনিট পর্যন্ত মোট ছয়টি শিফটে অনুষ্ঠিত হয় এই ইউনিটের পরীক্ষা। এর মধ্যে প্রথম দুই শিফটে ছাত্রীদের এবং শেষ চার শিফটে ছাত্রদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, খুব শিগগিরই এদিন অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের ফল প্রকাশিত হবে।

জানা যায়, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২২৩টি ছাত্রদের, ২২৩টি ছাত্রীদের আসনের বিপরীতে মোট ৩৩ হাজার ৭০৫ ছাত্র এবং ১৬ হাজার ৭১১ ছাত্রী আবেদন করেছেন।

এদিকে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষার শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির আহ্বায়ক এবং প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসে সর্বোচ্চ আইনশৃঙ্খলা রক্ষায় আমরা বদ্ধপরিকর। মাঝেমধ্যে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটে যায়। এবার তেমন ঘটনা যেন না ঘটে সেজন্য আমরা সর্বস্তর থেকে সহযোগিতা কামনা করছি।

ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে পরিচালনা করতে পরীক্ষা চলাকালে যানজট নিরসনে ঢাকা-আরিচা মহাসড়কের ক্যাম্পাস সংলগ্ন প্রধান গেট, জয় বাংলা গেট ও বিশমাইল গেটে পর্যাপ্ত ট্র্যাফিক পুলিশের ব্যবস্থা, ডেইরি গেট থেকে মীর মশাররফ হোসেন হল গেট পর্যন্ত সন্ধ্যার পর থেকে পুলিশি টহল, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ক্লোজ সার্কিট ক্যামেরার ব্যবস্থা ও ক্যাম্পাসে অনুমতিপ্রাপ্ত ব্যাটারিচালিত রিকশাগুলোকে আলাদা স্টিকার যুক্ত করে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

‘এ’ ইউনিটের ফল প্রকাশ নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আলী রেজা বৃহস্পতিবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৬টি শিফটে যেহেতু ‘এ’ ইউনিটের পরীক্ষা হয়েছে, সেহেতু রাতের মধ্যেই এতোগুলো উত্তরপত্র স্ক্যান করা সম্ভব হবে না। তবে আশা করছি, আগামীকাল শুক্রবার দুপুরের মধ্যে ফল প্রকাশ করতে পারবো।


সর্বশেষ সংবাদ