থানায় আত্মসমর্পণ করলেন ধর্ষণে অভিযুক্ত জাবি ছাত্রলীগ নেতা

ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান
ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান  © টিডিসি ফটো

স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান সাভার মডেল থানায় আত্মসমর্পণ করেছেন। এ ঘটনায় অপর অভিযুক্ত বহিরাগত যুবক মামুন পলাতক রয়েছেন। রবিবার (০৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় অভিযুক্ত মোস্তাফিজ আত্মসমর্পন করেছেন বলে থানা পুলিশ সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত আব্দুর রাশিক জানিয়েছেন, ভুক্তভোগী থানায় উপস্থিত হয়ে ঘটনা জানিয়েছেন। তবে এখনো কোনো মামলা হয়নি।

এর আগে, শনিবার (০৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে হল সংলগ্ন জঙ্গলে নিয়ে ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় রাত থেকে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় অভিযুক্ত মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ছিলেন। একইসঙ্গে মোস্তাফিজ বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। অপর অভিযুক্ত মামুন বহিরাগত বলে জানা গেছে।

আরও পড়ুন: জাহাঙ্গীরনগরে হলে স্বামীকে আটকে স্ত্রীকে দলবেঁধে ধর্ষণ, অভিযুক্ত ছাত্রলীগ নেতা

ভুক্তভোগী ওই নারী বলেন, ‘‘মামুন ভাই আমাদের বাসায় ভাড়া থাকতো। তিনি আমার স্বামীর মাধ্যমে ফোন দিয়ে আমাকে তার রেখে যাওয়া জিনিসপত্র নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যেতে বলেন। আমি তার জিনিসপত্র নিয়ে ক্যাম্পাসে যাই। তখন তিনি আমাদের বাসায় থাকবেন না বলে জানান। এছাড়া তিনি মীর মশাররফ হোসেন হলের মোস্তাফিজ ভাইয়ের কাছে থাকবে বলেও জানান।’’

তিনি বলেন, এরপর মামুন আমার কাছ থেকে তার জিনিসপত্রগুলো নিয়ে হলে রেখে আসে। পরে আমার স্বামী অন্যদিক থেকে আসবে বলে আমাকে হলের সামনে থেকে পাশের জঙ্গলের মধ্যে নিয়ে যায়। তার সাথে মোস্তাফিজ ভাইও ছিলেন। তখন তারা আমাকে জোরপূর্বক ধর্ষণ করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ঘটনা শুনে প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে মীর মশাররফ হোসেন হলে এসেছি। এ ঘটনায় পুলিশ আমাদের কাছে যেকোনো ধরনের সহযোগিতা চাইলে আমরা সহযোগিতা করতে প্রস্তুত আছি। হলের সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ