১৭ জানুয়ারি ২০২৪, ১৯:১৭

চবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে গণসংযোগ শিক্ষক সমিতির

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে গণসংযোগ করেছে চবি শিক্ষক সমিতি। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে প্রায় ৩ ঘন্টা সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষকদের সাথে গণসংযোগ কর্মসূচি পালন করে নেতৃবৃন্দ।

বিষয়টি নিশ্চিত করে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল বলেন, গতকাল আমরা এ আন্দোলনের ঘোষণা দিয়েছিলাম। তারই অংশ হিসেবে  আমরা আজকে দুইটি অনুষদের শিক্ষকদের সঙ্গে গণসংযোগ করেছি। অনেক শিক্ষক ক্লাস-পরীক্ষা ও বিভাগের অন্যান্য কাজের কারণে অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করতে না পারলেও, তারা আমাদের ন্যায্য আন্দোলনকে সমর্থন ও সাধুবাদ জানিয়েছেন।  

শিক্ষক সমিতির ঘোষণা অনুযায়ী, আগামীকাল বৃহস্পতিবার ও রবিবারও চলবে এ গণসংযোগ কর্মসূচি। এরপর আগামী সোমবার ও মঙ্গলবার দুইদিন চবি বঙ্গবন্ধু চত্বরে ‘কেমন চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ শীর্ষক সংবাদ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বিভাগীয় পরিকল্পনা কমিটির 'না' করা সত্ত্বেও বাংলা ও আইন বিভাগের বিতর্কিত শিক্ষক নিয়োগ নিয়ে গতবছরের ১৭ ডিসেম্বর উপাচার্যের কক্ষে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি। পরবর্তীতে এই আন্দোলন রূপ নেয় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে। তারই ধারাবাহিকতায় শীতকালীন ছুটি শেষে গত তিন  অবস্থান কর্মসূচি পালন করে আজ থেকে এ নতুন আন্দোলনে চবি শিক্ষক সমিতি।