১৫ নভেম্বর ২০২৩, ১১:৩২

রাবি তরুণ কলাম লেখক ফোরামের নবীনবরণ অনুষ্ঠিত

অতিথিবৃন্দের সঙ্গে তরুণ কলাম লেখক ফোরামের সদস্যরা  © টিডিসি ফটো

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো.শরিফুল ইসলাম, ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম।

অনুষ্ঠানে নবীনদের বরণের পাশাপাশি সেরা উদীয়মান মান লেখক, বর্ষসেরা লেখক ও উন্মুক্ত সাহিত্য প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়। এ বছর উদীয়মান লেখক নির্বাচিত হন শাকিবুল হাসান ও বর্ষসেরা লেখক নির্বাচিত হন শাহ্ মুহাম্মদ আব্দুল্লাহ।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম বলেন, 'ক্যাম্পাসে নিজের সৃজনশীলতা বাড়ানোর জন্য যে কয়টি জায়গা রয়েছে তার মধ্যে বাংলাদেশ তরুণ লেখক ফোরাম অন্যতম। একাডেমিক পড়াশোনার পাশাপাশি এখানে যুক্ত থাকলে তোমাদের দক্ষতা আরোও বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন, ফেসবুক নামক সামাজিক যোগাযোগ মাধ্যমে তোমাদের মূল্যবান সময় যেন শেষ করে না দেয়। এজন্য অবসর সময়ে তোমরা নতুন নতুন লেখনী লিখবে।'

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠনের সমন্বায়ক মুজাহিদুল ইসলাম বাবু বলেন, 'আমরা আশা করি তরুণ লেখক ফোরামের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সকল অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কলম ধরবে। তারা ক্যাম্পাসের খাবার, আবাসিক ও প্রশাসনিক নানা অসংগতি তুলে ধরতে সাহায্য করবে। যাতে করে বিশ্ববিদ্যালয়ের সকল অন্যায় দূর হয়।'

এছাড়াও অনুষ্ঠানে অংশুর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান জুয়েল, ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালীউল্লাহ, কেন্দ্রীয় সম্পাদকীয় পর্ষদ নাজমুন নাহার জেমি, উপদেষ্টা মো.আরিফুল ইসলামসহ ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম একটি অরাজনৈতিক, লেখালেখি বিষয়ক সামাজিক সংগঠন। একটি কেন্দ্রীয় কমিটির আওতায় বর্তমানে সারাদেশে মোট ১৮টি বিশ্ববিদ্যালয়ে ফোরামের কার্যক্রম চলছে।