ঢাবিতে ফোন চুরি করতে গিয়ে ধরা নারী, ৯টি ফোন উদ্ধার

এক শিক্ষার্থীর ফোন চুরি করার সময় তাকে আটক করা হয়েছে
এক শিক্ষার্থীর ফোন চুরি করার সময় তাকে আটক করা হয়েছে  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি চত্বরে মোবাইল ফোন চুরি করতে গিয়ে এক নারী আটক হয়েছে। ফোন চুরি করার সময় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ওই নারীকে হাতেনাতে ধরেছেন। পরে তার থেকে ছিনতাই করা ৯টি ফোন উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ওই নারী। তবে তাৎক্ষণিক তার পরিচয় সম্পর্কে জানা যায়নি।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা দেড়টার দিকে ভিসি চত্বর এলাকায় এক শিক্ষার্থীর ব্যাগের চেইন খোলার সময় হাতে নাতে ধরা পড়েন ওই নারী। দীর্ঘদিন যাবৎ তিনি এভাবে ফোন চুরি করে আসছিলেন বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী রিয়াজ জানান, দুইদিন আগে ভিসি চত্বর থেকে আমার এক বন্ধুর ফোন চুরি হয়ে যায়। পরে আমরা সিসিটিভি চেক করার জন্য আইসিটি সেলে আবেদন করি। পরবর্তী এরকম বোরকা পরা একজনকে শনাক্ত করি।

রিয়াজ জানান, এ ঘটনার পর থেকে আমরা ভিসি চত্বরে নিয়মিত ঘোরাফেরা করি এবং অনুসন্ধান করতে থাকি। আজ দুপুরে হঠাৎ একই বোরকা পড়া এই নারীকে দেখে আমাদের সন্দেহ হয়। পরে আমরা তার উপর নজর রাখি। একসময় সে একজন শিক্ষার্থীর ব্যাগের চেইন খুলতে গেলে আমরা তাকে হাতেনাতে ধরে প্রক্টর অফিসে নিয়ে আসি।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সঞ্চিতা গূহ জানান, অভিযুক্ত মেয়েটি তার নাম বলেছে শারমিন আক্তার সুমি। সে স্বীকার করেছে সে কয়েকদিন যাবৎ ক্যাম্পাসে এই চুরির সাথে জড়িত এবং সে নিউমার্কেট কোনো একজনের কাছে ফোনগুলো বিক্রি করে। কিন্তু আমরা তার মুখ থেকে ঐ ব্যক্তির নাম বা ঠিকানা বের করতে পারিনি। বিভিন্ন সময় বিভিন্ন কথা বলার কারণে তার কোনো কথাই আসলে বিশ্বাসযোগ্য নয়। আমরা তাকে খুব দ্রুত শাহবাগ থানায় হস্তান্তর করবো।

উদ্ধারকৃত মোবাইল গুলোর ব্যাপারে তিনি জানান, উপযুক্ত প্রমাণ দিয়ে শিক্ষার্থীরা তাদের দাবিকৃত মোবাইল নিয়ে যাচ্ছে। আমরা তাদের আইডি কার্ড রেখে দিচ্ছি।


সর্বশেষ সংবাদ